অন্যান্য খবর

WB Home Guards: রাজ্যের কর্মরত হোমগার্ডদের ভাতা বৃদ্ধি করা হল! নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Advertisement

লোকসভা নির্বাচনের পর্ব শেষ হওয়ার পর গত মঙ্গলবার রাজ্য সরকার নবান্নে একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক বৈঠক আয়োজন করেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। উক্ত বৈঠকে রাজ্য সরকারি কর্মচারীদের ৪ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান করার সিদ্ধান্তে সীলমোহর দেয়া হয়েছে যার ফলে প্রায় ১৪ লক্ষ সরকারি কর্মচারী উপকৃত হবেন। ওই একই বৈঠকে রাজ্যের কর্মরত হোমগার্ডদের অবসরকালীন ভাতা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার দিনই নবান্নের পক্ষ থেকে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশে কর্মরত হোমগার্ডদের অবসরকালীন ভাতা বৃদ্ধির বিষয়টি।

নবান্ন মারফত প্রকাশিত এই বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার থেকে রাজ্য পুলিশের কর্মরত বিভিন্ন হোমগার্ডদের অবসরকালীন ভাতা হিসেবে ৫ লক্ষ টাকা দেওয়া হবে। পূর্বে এই ভাতার পরিমাণ ছিল ৩ লক্ষ টাকা। বর্তমান সরকারের এই ভাতা বৃদ্ধির সিদ্ধান্তে রাজ্যে পুলিশের বিভিন্ন স্তরে কর্মরত হোমগার্ডরা বেশ খুশি হবেন বলেই আশা করা হচ্ছে। নবান্ন দ্বারা গৃহীত এই সিদ্ধান্তের বিষয়ে কলকাতা পুলিশের কমিশনার এবং রাজ্য পুলিশের ডিজিকে লিখিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের পর থেকেই নবান্ন দ্বারা গৃহীত এই সিদ্ধান্ত লাগু করার বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে দুই উচ্চ পদস্থ পুলিশ আধিকারিককে।

আরও পড়ুনঃ জুলাই মাসে প্রকাশিত হতে পারে টেট পরীক্ষার রেজাল্ট

হোমগার্ডদের ভাতা

বর্তমানে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশ মিলিয়ে হোমগার্ড পদে কর্মরত প্রার্থীদের সংখ্যা প্রায় ১৮ হাজারের কাছাকাছি। নতুন সরকারি এই সিদ্ধান্তে খুশি ব্যক্ত করেছেন হোমগার্ড পদে কর্মরত প্রার্থীরা। সরকারিভাবে এই সিদ্ধান্ত ঘোষণা হওয়ার ফলে আগামী দিনে অবসর গ্রহণ করার সময়ে আর্থিকভাবে অনেকটাই সুবিধা পাবেন হোমগার্ডরা। বেতন সংক্রান্ত সমস্যা এবং অবসরের পর নিজেদের জীবন যাপন নিয়ে অনেকটাই দুশ্চিন্তার মধ্যে ছিলেন হোমগার্ডরা এবার সেই চিন্তার কিছুটা হলেও পরিসমাপ্তি ঘটবে রাজ্য সরকারের এই সিদ্ধান্তের মাধ্যমে।

হোমগার্ডদের ভাতা

Related Articles