মাধ্যমিক রেজাল্ট ৩ জুন প্রকাশিত হবে, বিজ্ঞপ্তি প্রকাশ করলো মধ্যশিক্ষা পর্ষদ

মাধ্যমিক রেজাল্ট ৩ জুন প্রকাশিত হবে

বহু প্রতীক্ষার অবসান। বহু দিন অপেক্ষার করার পর শেষ পর্যন্ত মাধ্যমিক রেজাল্ট প্রকাশের তারিখ জানা গেলো। এদিন পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে মাধ্যমিক রেজাল্ট প্রকাশের তারিখ ঘোষণা করা হলো। কবে মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে, কীভাবে মাধ্যমিকের রেজাল্ট নিজের মোবাইলে দেখবেন বিস্তারিত জানতে পারবেন আজকের এই প্রতিবেদনে।

এদিনের ঘোষণা অনুযায়ী আগামী ৩ জুন,  ২০২২ তারিখ শুক্রবার প্রকাশিত হতে চলেছে এবছরের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। ৩ জুন সকাল ৯ টার সময় পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে আনুষ্ঠানিক ভাবে সাংবাদিক বৈঠক করে মাধ্যমিক রেজাল্ট প্রকাশ করা হবে। এবং সকাল ১০ টা থেকে অনলাইনে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট চেক করা যাবে।
এবছরের মাধ্যমিক রেজাল্টের মেধাতালিকা প্রকাশ করা হবে। গত বছর করোনা ভাইরাসের কারনে মাধ্যমিক পরীক্ষা না হওয়ায় কোনোরূপ মেধাতালিকা প্রকাশিত হয়নি। কিন্তু এবারে মেধাতালিকা ঘোষণা করা হবে।

আরও পড়ুনঃ মাধ্যমিক রেজাল্ট মোবাইলে কীভাবে দেখবেন?

প্রসঙ্গত এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ১৮ হাজার ৮২১। এবছর পরীক্ষার্থীদের মধ্যে মেয়েদের সংখ্যা ৬ লক্ষ ২১ হাজার ৯৩১ এবং ছেলেদের সংখ্যা ৪ লক্ষ ৯৬ হাজার ৮৯০। বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছিল মে মাসের ১৫ তারিখের মধ্যে রেজাল্ট প্রকাশিত হতে পারে। আবার মাঝে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছিল মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে ২৮ থেকে ৩১ মে -এর মধ্যে। কিন্তু সব জল্পনা ভেঙে শেষ পর্যন্ত মাধ্যমিক রেজাল্ট প্রকাশের তারিখ ঘোষণা হওয়ায় রাজ্যের মাধ্যমিক পরীক্ষার্থী তথা অভিভাবকরা খুব খুশি।

মাধ্যমিক রেজাল্ট 2022

এবার জেনে নেওয়া যাক, নিজের মোবাইল খুব সহজে কীভাবে মাধ্যমিক রেজাল্ট দেখবেন। মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য প্রথমে wbresults.nic.in ওয়েবসাইটে যেতে হবে। তারপরে মাধ্যমিক রেজাল্ট অংশ নির্বাচন করতে হবে। তারপরে পরীক্ষার্থীর রোল, নম্বর ও জন্ম তারিখ পূরণ করে সাবমিট করলেই মোবাইল কিংবা কম্পিউটার স্ক্রিনের ওপরে রেজাল্ট ভেসে উঠবে। পরবর্তী কাজের জন্য এটিকে প্রিন্ট করে রাখতে পারেন।

মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হওয়ার পর রেজাল্ট চেক করার লিংক সর্বপ্রথম পাওয়ার জন্য আমাদের অফিশিয়াল টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।

Telegram Channel: Join Now

Madhyamik Result
Official Notice