WB Primary TET Exam: প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা: WB Primary Tet Exam, ২০২১ সালের বিধানসভা ভোটের দিকে লক্ষ্য করে প্রাইমারি শিক্ষক নিয়োগে তৎপর রাজ্য সরকার। এদিন ১১ নভেম্বর, বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন খুব শীঘ্রই রাজ্যে প্রাইমারি শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া শুরু করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০১৬ সালের পরে প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণায় স্বভাবতই খুশি রাজ্যের চাকরিপ্রার্থীরা।

রাজ্য সরকার ২০১৫ সালে শেষবার Primary TET পরীক্ষা নিয়েছিল। এবং পরীক্ষার ফলাফল প্রকাশ করেছিল ২০১৬ সালে। তারপরে ২০১৭ সালে নতুন করে প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবং নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় ২.৫ লক্ষ পরীক্ষার্থী আবেদন করেছিলেন। তবে বিভিন্ন আইনি জটিলতার কারণে এখনও পর্যন্ত পরীক্ষা নিতে পারেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টভাবে জানিয়েছেন করোনা পরিস্থিতি বিবেচনা করে খুব শীঘ্রই অফলাইনে পরীক্ষার ব্যবস্থা করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

সূত্রের খবর, আগামী জানুয়ারি- ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হতে পারে। ইতিমধ্যেই রাজ্যজুড়ে প্রাইমারি টেট পরীক্ষার জন্য পরীক্ষা কেন্দ্র নির্বাচনের কাজ শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। জানা যাচ্ছে, ২০১৭ সালের আবেদন করা পরীক্ষার্থীদের নতুন করে আর আবেদন করতে হবে না। এবং যারা ২০১৭ সালে আবেদন করেননি তাদের জন্য নতুন করে আবেদন করার সুযোগ থাকবে। West Bengal Primary TET Update

West Bengal Primary TET সংক্রান্ত যেকোনো ধরনের গুরুত্বপূর্ণ আপডেট প্রকাশিত হলে আমাদের ওয়েবসাইটে সর্বপ্রথম প্রকাশ করা হবে।