WB PSC থেকে দুটি গুরুত্বপূর্ণ আপডেট দেওয়া হল

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে দুটি গুরুত্বপূর্ণ আপডেট দেওয়া হয়েছে। এর ফলে রাজ্যের সমস্ত চাকরিপ্রার্থীরা আশার আলো দেখতে শুরু করেছেন।
 
১)পাবলিক সার্ভিস কমিশনের যে কোন পরীক্ষা শেষ হওয়ার পর উত্তরপত্র অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। শুধুমাত্র MCQ বেসড পরীক্ষার ক্ষেত্রে উত্তরপত্র প্রকাশ করা হবে। পাবলিক সার্ভিস কমিশন সূত্রে জানানো হয়েছে, যদি কোন পরীক্ষায় প্রশ্নের উত্তর নিয়ে দ্বিমত থাকে তাহলে উত্তরপত্র প্রকাশের সাত দিনের মধ্যে আবেদন জানাতে পারবেন চাকরিপ্রার্থীরা। আবেদনকারীর আবেদনটি পাঠিয়ে দেওয়া হবে উত্তরপত্রের দায়িত্ব থাকা বিশেষজ্ঞদের কাছে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
 
২)পাবলিক সার্ভিস কমিশনের বিভিন্ন চাকরির আবেদনের পর চাকরিপ্রার্থীদের আবেদনপত্র অনেক সময় বাতিল হয়ে যায়। কমিশন সূত্রে খবর, এরপর থেকে যে সমস্ত চাকরিপ্রার্থীর আবেদনপত্র বাতিল হবে তার কারণ উল্লেখ করা হবে। ঠিক কি কারণে ওই চাকরিপ্রার্থীর আবেদন বাতিল করা হয়েছে তা কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে এই পদক্ষেপ বলে জানিয়েছে জানিয়েছেন পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের নতুন চেয়ারম্যান দেবাশীষ বসু।
এই দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত রাজ্যে চাকরিপ্রার্থীদের আশার আলো দেখাচ্ছে।

 
 

আরও পড়ুন -  দেশের নতুন শিক্ষা ব্যবস্থায় কি কি পরিবর্তন হলো? মাধ্যমিক, উচ্চমাধ্যমিক থাকলো না