এবার থেকে প্রতি বছর প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হবে, ঘোষণা নতুন বোর্ড সভাপতির

প্রতি বছর প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হবে

পশ্চিমবঙ্গে শিক্ষা বিভাগে নতুন নিয়োগ নিয়ে আশার আলো চাকরী প্রার্থীদের মনে। পশ্চিমবঙ্গ প্রাথমিক বোর্ডের নব নিযুক্ত সভাপতির বক্তব্যে ‘মৃতপ্রায়’ স্বপ্ন পূরণের আশা জাগতে শুরু করেছে রাজ্যের চাকরী প্রার্থীদের মনে।

রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে আদালতে মামলা চলছে। প্রাথমিক,মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে শিক্ষক নিয়োগে বিপুল দুর্নীতির অভিযোগে রাজ্য তোলপাড়। বহুদিন নতুন শিক্ষক নিয়োগের কোনোরূপ বিজ্ঞপ্তি কিংবা ঘোষণা নাই। রাজধানীর রাস্তায় চাকরী প্রার্থীদের আন্দোলন চলছে। কিন্তু এরই মধ্যে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নব নিযুক্ত সভাপতি গৌতম পালের বক্তব্যে কিছুটা আশার আলো দেখছে রাজ্যের বিপুল সংখ্যক বেকার চাকরীপ্রার্থীরা।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে পৌরসভায় কর্মী নিয়োগ

সম্প্রতি হাইকোর্টের নির্দেশে প্রাথমিক বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্যকে পদ থেকে সরানো হয়েছে। তার জায়গায় নিযুক্ত হয়েছেন প্রফেসর গৌতম পাল। তিনি এদিন সাংবাদিকদের জানান যে, এবার থেকে প্রতি বছর টেট পরীক্ষা নেওয়া হবে। এর জন্য যা করণীয় সবই করার চেষ্টা করবেন তিনি। প্রসঙ্গত উল্লেখ যে, এই টেট পরীক্ষার মাধ্যমে রাজ্যের প্রাইমারি স্কুলগুলোতে শিক্ষক নিয়োগ করা হয়ে থাকে। এছাড়াও তিনি আরও জানান, আগামীতে যাতে স্বচ্ছভাবে পরীক্ষা এবং নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয় তার ব্যবস্থা করবেন এবং পর্ষদের মধ্যে নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলা আনার সর্বোত্তম চেষ্টা করবেন যাতে ভবিষ্যতে দুর্নীতি না হয়।