মাধ্যমিক রেজাল্ট জুন মাসের ৩ তারিখ বেরোবে? পড়ুন বিস্তারিত প্রতিবেদন

মাধ্যমিক রেজাল্ট

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিরাট সুখবর। মাধ্যমিকের ফলপ্রকাশ খুব শীঘ্রই হতে চলেছে। তবে, যে কথা সংবাদ মাধ্যমে শোনা যাচ্ছিলো, তা নয়। অর্থাৎ এই মে মাসে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হবে না। আগামী মাসের শুরুতে প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল। পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দপ্তরের তরফে জানানো হয়েছে জুন মাসের প্রথম দিকেই প্রকাশিত হতে পারে ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। এমনই খবর পাওয়া যাচ্ছে রাজ্যের বিভিন্ন নামকরা সংবাদ মাধ্যম থেকে।

যদিও এ ব্যাপারে স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে সরাসরি কোনোরূপ ঘোষণা করা হয়নি। এমনকি পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকেও কোনো কিছু খোলসা করে বলা হয়নি যে মাধ্যমিক রেজাল্ট কবে প্রকাশিত হবে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এবিষয়ে আলোচনা চলছে, কবে নাগাদ মাধ্যমিক ফলপ্রকাশ করা হয়। কিছু সূত্র থেকে জানা যাচ্ছে, আগামী মাসের ৩ তারিখে অর্থাৎ ৩ জুন মাধ্যমিকের ফলপ্রকাশ করা হতে পারে। প্রসঙ্গত যেহেতু ১৬ মার্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছিল তাই ৩ জুন মাধ্যমিক পরীক্ষার ফালাফল প্রকাশিত হলে ৯০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের রীতিও ঠিক থাকবে।

আরও পড়ুনঃ মাধ্যমিক রেজাল্ট কীভাবে দেখবেন?

মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার পর থেকে ছাত্র- ছাত্রী তথা অভিভাবক দের মধ্যে একটি প্রশ্ন ঘোরা ফেরা করছে যে এবছরের মাধ্যমিক রেজাল্টে মেধা তালিকা প্রকাশ করা হবে কিনা? সূত্রের খবর, গত বছর করোনা ভাইরাসের কারনে মাধ্যমিকের মেধা তালিকা প্রকাশ হয়নি। কিন্তু এবছর যেহেতু পরিস্তিতি ঠিক আছে পাশাপাশি অফলাইনে পরীক্ষা নেওয়া হয়েছে তাই ২০২২ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন মেধাতালিকাও প্রকাশ করা হবে।