WBCS Admit Card: কবে থেকে এডমিট কার্ড দেখে নিন

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) -এর তরফ থেকে ২০২২ সালের WBCS পরীক্ষার এডমিট কার্ড প্রকাশ করা হলো। কবে থেকে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন, কবে পরীক্ষা হবে বিস্তারিত জানানো হয়েছে এদিনের প্রকাশিত বিজ্ঞপ্তিতে। ডব্লিউবিসিএস হলো রাজ্যের উচ্চপদস্থ কর্মচারী নিয়োগের এক গুরুত্বপূর্ণ পরীক্ষা। এই পরীক্ষার এডমিট কার্ড প্রকাশিত হলো।

এই পরীক্ষা তিনটি ধাপে সংগঠিত হয়। প্রিলিমিনারি, মেনস এবং পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ। প্রিলিমিনারি পরীক্ষা হবে ২০০ নম্বরের। প্রিলিমিনারি পরীক্ষায় মোট ৮ টি বিষয় থেকে প্রশ্ন থাকে। English Composition (25 Marks), General Science (25 Marks), Current events of National & International Importance (25 Marks), History of India (25 Marks), Geography of India with special reference to West Bengal (25 Marks), Indian Polity and Economy (25 Marks), Indian National Movement (25 Marks), General Mental Ability (25 Marks)। MCQ প্যাটার্নে পরীক্ষা হয় এবং নেগেটিভ নম্বর থাকে ১/৩।

চাকরির খবরঃ কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ

২০২২ সালের ডব্লিউবিসিএস (WBCS) প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ১৯ শে জুন, রবিবার। এই ঘোষণা আগেই বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছিল পিএসসি। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে WBCS পরীক্ষার এডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। নীচে দেওয়া লিংকে ক্লিক করে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।
আগামী ১৯ শে জুন, ২০২২ তারিখ কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় পরীক্ষা সংঘটিত হবে। পরীক্ষার শুরু হবে দুপুর ১২ টা থেকে। পরীক্ষা চলবে দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত। অ্যাডমিড কার্ড ডাউনলোড করতে পারবেন নীচের wbpsc.gov.in এই ওয়েবসাইটে।

WBCS Admit Card: Download Now

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ চলছে