WBCS, Food SI, KPS পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি

wbcs

কলকাতা:  সাধারণত প্রতিবছর সেপ্টেম্বর-অক্টোবর মাসের মধ্যে আগামী বছরের নিয়োগের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে পিএসসি। কিন্তু এবার সেপ্টেম্বর-অক্টোবর মাস শেষ হয়ে ডিসেম্বর মাসেও আগামী ২০২১ সালের নতুন কোন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেনি পিএসসি। তাই ২০২১ সালের ডব্লিউবিসিএস (WBCS), ফুড সাব-ইন্সপেক্টর (Food Si), মিসলেনিয়াস, আইডিও (IDO), জুনিয়ার ইঞ্জিনিয়ার, কৃষি প্রযুক্তি সহায়ক (KPS) সহ অন্যান্য পরীক্ষার নতুন বিজ্ঞপ্তি প্রকাশ এবং স্থগিত হওয়া সমস্ত পরীক্ষা দ্রুত সম্পন্ন করার দাবিতে পিএসসির অফিসে ডেপুটেশন দিল ‘পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চ’। এদিন ১৫ ডিসেম্বর মঙ্গলবার রাজ্যের চাকরিপ্রার্থীদের তরফ থেকে কয়েক দফা দাবি নিয়ে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছে ‘পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চ’। 

আরও পড়ুন -  ক্লার্ক ও MTS স্থায়ী পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

ডেপুটেশনে যেসব দাবিগুলি জানানো হয়েছে,

১) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে এক বছরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

২) ২০২১ সালের WBCS, Food SI, Fire Operator, KPS, Miscellaneous, School SI, Junior Engineer সহ অন্যান্য পরীক্ষার বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশ করতে হবে।

৩) স্থগিত হওয়া পরীক্ষা ও তার মেধা তালিকা শীঘ্রই প্রকাশ করতে হবে।

৪) ২০১৯ সালের ডব্লিউবিসিএস মেইন ও অন্যান্য সমস্ত পরীক্ষার মেধা তালিকা দ্রুত প্রকাশ করতে হবে।

wbcs

উল্লেখ্য, ‘পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চ’ রাজ্যের চাকরিপ্রার্থীদের তরফে চাকরি ক্ষেত্রে বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে। এবং এই আন্দোলনের ফলে রাজ্য জুড়ে চাকরিপ্রার্থীদের দাবী দাওয়া গুলি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে যায়। ফলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুলি চাকরিপ্রার্থীদের দাবি অনুযায়ী বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে তৎপর হয়।

আরও পড়ুন -  Railway Group- D & NTPC Exam Date ঘোষণা করা হলো, দেখুন