উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে চাকরি, আবেদন চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত

উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে চাকরি

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কোনরূপ লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। উচ্চমাধ্যমিক সহ বিভিন্ন যোগ্যতায় পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে পুরুষ মহিলা উভয়ই আবেদনযোগ্য। বিজ্ঞপ্তি নং অনলাইনে আবেদন করতে পারবেন 10 ফেব্রুয়ারি থেকে হাজার 19 ফেব্রুয়ারি রাত 8 টা পর্যন্ত। WBHRB Recruitment 2021.

Physiotherapist Grade III

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের অধীনে রাজ্যে ফিজিওথেরাপিস্ট গ্রেড- 3 পদে কর্মী নিয়োগ চলছে।

আরও পড়ুন: ১৬৪৭ শূন্যপদে স্বাস্থ্য দপ্তরে নিয়োগ চলছে

শূন্য পদের সংখ্যা: 8 টি (UR- 4, SC- 2, ST- 1, OBC A- 1, OBC B- 0, PWD- 0)

বয়স: বয়স হতে হবে সর্বোচ্চ 39 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2021 তারিখে হিসাবে। SC/ ST/ OBC শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বেতন: ফিজিওথেরাপিস্ট গ্রেড- 3 পদের শুরুতেই মূল বেতন 28,900/- টাকা। সঙ্গে সমস্ত সরকারি নির্ধারিত ভাতা।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে গ্রামীণ ডাক সেবক নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা: WBCHSE অনুমোদিত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ বা সমতুল। উচ্চমাধ্যমিকে Physics, Chemistry এবং Mathematics/ Biology বিষয়ে পড়ে থাকতে হবে। সঙ্গে Physiotherapy বিষয়ে ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সরকারের যেকোন অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে Physiotherapy বিষয়ে ব্যাচেলার ডিগ্রি পাশ করে থাকলে অগ্রাধিকার পাবেন।

নিয়োগ পদ্ধতি: নিয়োগ করা হবে academic score এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। কোন যোগ্যতার ওপরে কত নাম্বার নির্ধারণ আছে নিচে দেওয়া হল।
1. উচ্চ মাধ্যমিক পরীক্ষার উপর- সর্বোচ্চ 25 নম্বর।
2. ফিজিওথেরাপি বিষয়ে কোর্সের উপর- সর্বোচ্চ 50 নম্বর।
3. অভিজ্ঞতা থাকলে- সর্বোচ্চ 10 নম্বর (প্রতিবছর অভিজ্ঞতার ভিত্তিতে 2 নম্বর করে)।
4. ইন্টারভিউ- 15 নম্বর।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে। West Bengal Health Recruitment Board -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.wbhrb.in

আবেদন ফি: আবেদন ফি বাবদ জমা দিতে হবে 160 টাকা। আবেদন ফি জমা দেওয়া যাবে GRPS (Government Receipt Portal System) -এর মাধ্যমে।

Download Official Notice