নতুন বছরে মাধ্যমিক পাশে চাকরি! WB Clerk Recruitment 2021

নতুন বছরে মাধ্যমিক পাশে চাকরি

নতুন বছরে চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় লোয়ার ডিভিশন ক্লার্ক সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে West Bengal Municipal Service Commission, নিয়োগ করা হবে বীরসিংহ উন্নয়ন পর্ষদে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ-মহিলা উভয়ই আবেদনযোগ্য এইসব পদগুলির জন্য। রাজ্য ও কেন্দ্র সরকারের সমস্ত চাকরির খবর সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন- Click here

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)।
মোট শূন্যপদ: 1 টি (UR).
বেতন: পে লেভেল 16 অনুযায়ী বেতন দেওয়া হবে।
বয়স: আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 36 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (AICTE) অনুমোদিত যেকোন প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ব্যাচেলার ডিগ্রি পাশ করতে হবে।

পদের নাম: সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)।
মোট শূন্যপদ: 1 টি (UR).
বেতন: পে লেভেল 12 অনুযায়ী বেতন দেওয়া হবে।
বয়স: আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 36 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন অনুমোদিত যেকোন প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে।

আরও পড়ুন -  কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী তে 84000 শুন্য পদে নিয়োগ

পদের নাম: সার্ভেয়র।
মোট শূন্যপদ: 1 টি (UR).
বেতন: পে লেভেল 9 অনুযায়ী বেতন দেওয়া হবে।
বয়স: আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 39 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল। সঙ্গে সার্ভেয়র বা সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা কোর্স পাশ।

পদের নাম: ড্রাফটসম্যান।
মোট শূন্যপদ: 1 টি (UR).
বেতন: পে লেভেল 9 অনুযায়ী বেতন দেওয়া হবে।
বয়স: আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 39 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল। সঙ্গে আর্কিটেকচার অথবা সিভিল ড্রাফটসম্যানশীপ বিষয়ে ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে।

আরও পড়ুন -  WBPCB Admit Card প্রকাশিত হলো, পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের অ্যাডমিট কার্ড

পদের নাম: ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ: 1 টি (UR).
বেতন: পে লেভেল 6 অনুযায়ী বেতন দেওয়া হবে।
বয়স: আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাশ বা সমতুল। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে দক্ষতা থাকতে হবে। ইংরেজিতে টাইপিং স্পিড প্রতি মিনিটে অন্তত 20 টি শব্দ হতে হবে।

পদের নাম: লোয়ার ডিভিশন ক্লার্ক।
মোট শূন্যপদ: 2 টি (UR- 01, SC- 01).
বেতন: পে লেভেল 6 অনুযায়ী বেতন দেওয়া হবে।
বয়স: আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাশ বা সমতুল। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে দক্ষতা থাকতে হবে।

বয়স: সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। প্রতিটি পদের ক্ষেত্রে বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2021 তারিখের হিসেবে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে পারবেন সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। www.mscwb.org ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করা যাবে। আবেদন করতে পারবেন 11 জানুয়ারি থেকে 10 ফেব্রুয়ারি, 2021 তারিখ পর্যন্ত।

আরও পড়ুন -  ভারতীয় সেনাবাহিনীতে বেকার যুবক-যুবতীদের চাকরির সুযোগ।। "ট্যুর অফ ডিউটি"- র মাধ্যমে নিয়োগ

আবেদন ফি: জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে‌ অ্যাপ্লিকেশন ফি, প্রসেসিং চার্জেস এবং ব্যাংক চার্জ বাবদ 220/- টাকা জমা দিতে হবে। এসসি, এসটি, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে কেবল প্রসেসিং চার্চ ও ব্যাংক চার্জ বাবদ মোট 70/- টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়া যাবে ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (বর্তমানে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক) চালানের মাধ্যমে। অ্যাকাউন্ট নম্বর- 0088010367936. আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 11 ফেব্রুয়ারি, 2021.

নিয়োগ পদ্ধতি: নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষার সিলেবাসের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপডেট দেওয়া হবে।

Download Official Notice
Apply Now Online