WBPSC Audit and Accounts 2020: আবেদন পদ্ধতি জেনে নিন

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে গুরুত্বপূর্ণ একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। West Bengal Audit and Accounts Service Recruitment Examination 2020. যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গ অর্থ দপ্তরে। WBPSC Audit anf Accounts Recruitment 2020.

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 07/12/2020

বিজ্ঞপ্তি নং- 17/2020

পরীক্ষার নাম- West Bengal Audit and Accounts Service Recruitment Examination 2020

মোট শূন্যপদ- 50 টি (UR- 25, SC- 11, ST- 03, OBC A- 05, OBC B- 04, OH- 02).

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে ব্যাচেলর ডিগ্রী পাশ করতে হবে। অথবা, ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া -এর সদস্য হতে হবে। অথবা, ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া -এর সদস্য হতে হবে। অথবা, MBA/ PGDM (FINANCE) ডিগ্রী (রেগুলার) পাশ করতে হবে।

বয়স- বয়স হতে হবে সর্বোচ্চ 36 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত আসনের প্রার্থীরা (SC/ ST/ OBC/ PH) সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। www.wbpsc.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে মোবাইল নম্বর এবং ইমেইল আইডিতে রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড আসবে। মোবাইল নম্বরে প্রাপ্ত হওয়া রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করে আবেদন করা যাবে। যেসব প্রার্থীদের পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে একবার রেজিস্ট্রেশন করা আছে, তাদের নতুন করে রেজিষ্ট্রেশন করতে হবে না। আগের রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে পারবেন 30 ডিসেম্বর, 2020 রাত 12 টা পর্যন্ত। (অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী 15 ডিসেম্বর, 2020 তারিখ থেকে)।।

আবেদন ফি- আবেদন ফি জমা দিতে হবে 210/- টাকা। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি, তপশিলি উপজাতি এবং 40 শতাংশ ও তার বেশী প্রতিবন্ধী প্রার্থীদের আবেদন ফি জমা দিতে হবে না।