ক্লার্কশিপের ৫৫ হাজার পরীক্ষার্থীর নম্বর প্রকাশ, সংশোধিত ফলাফল ঘোষণা পিএসসির

ক্লার্কশিপের ৫৫ হাজার পরীক্ষার্থীর নম্বর প্রকাশ

বহু জল্পনার অবসান ঘটিয়ে শেষপর্যন্ত আজ ৩০ সেপ্টেম্বর পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) তরফ থেকে ক্লার্কশিপ পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশ করা হলো। পাশাপাশি মোট শূন্যপদের ১০০ শতাংশ পরীক্ষার্থীকে ডকুমেন্ট ভেরিফিকেশন -এর জন্য ডাকা হয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখ ক্লার্কশিপ (Clerkship) পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছিল পিএসসি, ফল প্রকাশ হতে না হতেই দুর্নীতির অভিযোগে রাজ্যজুড়ে পরীক্ষার্থীরা পিএসসি কে ইমেইলে অভিযোগ জানাতে শুরু করে। এমনকি পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের তরফ থেকে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হয়। অভিযোগে বলা হয়, পাবলিক সার্ভিস কমিশন যে ফলাফল প্রকাশ করেছে তা সঠিক নিয়ম মেনে প্রকাশ করা হয়নি। শূন্যপদের সংখ্যা ৭ হাজার ২২৭ টি থাকলেও চূড়ান্ত মেধাতালিকায় ৬ হাজার ৮৬২ জনের নাম প্রকাশ করা হয়েছে। পাশাপাশি প্রার্থীদের নিজস্ব নম্বর প্রকাশ করা হয়নি।

কিন্তু ফল প্রকাশের একদিন যেতে না যেতেই ২৪ সেপ্টেম্বর পিএসসি পূর্বঘোষিত ফলাফল প্রত্যাহার করে এবং সংশোধিত ফলাফল ঘোষণা করার সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত অনুযায়ী এদিন ৩০ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে ক্লার্কশিপ পরীক্ষার সংশোধিত মেধা তালিকা প্রকাশিত হয়েছে। পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in ওয়েবসাইটে সরাসরি ফলাফল জানা যাবে। পাশাপাশি পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান দেবাশীষ বসু ‘র কার্যকালের মেয়াদ শেষ হওয়ায় এদিন পাবলিক সার্ভিস কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন পিয়ালী সেনগুপ্ত।

গোটা রাজ্য জুড়ে মোট ৭ হাজার ২২৭ জন পরীক্ষার্থীকে ডকুমেন্ট ভেরিফিকেশন -এর জন্য ডাকা হয়েছে। ডকুমেন্ট ভেরিফিকেশন -এর দিনক্ষণ খুব শীঘ্রই প্রকাশ করবে পিএসসি। ৭ হাজার ২২৭ জন পরীক্ষার্থীর মধ্যে UR- ২৯৭১ জন, SC- ১৪০৬ জন, ST- ৪৩০ জন, OBC (A)- ৭১৬ জন, OBC (B)- ৫০৫ জন, PH (LV)- ১২০ জন, PH (LDCP)- ৮৯ জন, PH (HI)- ১০৯ জন, MSP- ১৮৬ জন, SC (LDCP)- ৬০ জন, ExSM- ৪৭৬ জন, ExSM (SC)- ১৫৯ জন।

WBPSC Clerkship Result: Download Now