WBPSC -র মাধ্যমে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে চাকরি, প্রতিমাসে বেতন ২০ হাজার টাকা

WBPSC -র মাধ্যমে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে চাকরি

রাজ্যে পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- জুনিয়র ইঞ্জিনিয়ার।
যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলো হলো- সিভিল, মেকানিক্যাল ও ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা- সাব-অর্ডিনেট সার্ভিস অফ ইঞ্জিনিয়ার্স/ স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন থেকে সংশ্লিষ্ট ট্রেডে ডিগ্রী/ ডিপ্লোমা করা থাকলে আবেদন করতে পারবেন।

বয়স- ২ জানুয়ারি ১৯৮৬ জম্ম তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩৬ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। বয়স হিসাব করতে হবে ১ জানুয়ারী ২০২২ তারিখ অনুযায়ী।
বেতন- পে লেভেল অনুযায়ী ৯,০০০/- টাকা থেকে ৪০,৫০০/- টাকা সহ গ্ৰেড পে দেওয়া হবে।

চাকরির খবরঃ এইট পাশে রাজ্যের স্কুলে পিওন নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে “Appendix-I” আবেদনপত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করতে হবে। পরে www.wbpsc.gov.in গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার, আবেদনপত্র সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ Unreserved প্রার্থীদের ক্ষেত্রে ১৬০/- টাকা ধার্য করা হয়েছে। এবং SC/ ST প্রার্থীদের ক্ষেত্রে ৪০% উপরের আবেদন ফি লাগবে না। আবেদন ফি জমা করা যাবে Net Banking, Credit Card, Debit Card ও ব্যাংক চালানের মাধ্যমে।
আবেদনের শেষ তারিখ- ৭ ডিসেম্বর, ২০২২

চাকরির খবরঃ সরকারি দপ্তরে মাধ্যমিক পাশে চাকরি

নিয়োগ পদ্ধতি– প্রার্থীদের লিখিত পরীক্ষা (MCQ Type Questions) ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Official Notification: Download Now
Official Website: Click Here