WBSSC Recruitment: পূজোর আগেই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে পারে এসএসসি

WBSSC Recruitment

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা অর্থাৎ টেট পরীক্ষার দিন ঘোষণার দিনেই স্কুল সার্ভিস কমিশনও সুখবর দিলো চাকরিপ্রার্থীদের। এদিন সাংবাদিকদের মুখোমুখি হন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তিনি বলেন দুর্গা পুজোর আগেই স্কুল সার্ভিস কমিশনের তরফে বেশ কিছু গুরুত্বপূর্ণ চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। উচ্চ প্রাথমিক, শারীর শিক্ষা ও কর্মশিক্ষার চাকরিপ্রার্থীদের জন্য বিজ্ঞপ্তি খুব শীঘ্রই আসতে চলেছে।

এদিন কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার আরো জানান উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ইন্টারভিউ বোর্ড গঠন করা হয়েছে। অপেক্ষা শুধুমাত্র আদালতের অনুমতির। আদালতের অনুমতি পেলে ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে। মোট ১১ টি বিষয়ে নিয়োগ হবে। এছাড়াও শারীর শিক্ষায় ৮২৪ টি শূন্যপদ ও কর্মশিক্ষায় ৫৮৫ টি শূন্যপদ রয়েছে। সেগুলোতে অতি শীঘ্রই নিয়োগ করতে চাইছে কমিশন।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য যে সুপার নিউমেরিক পোস্টের কথা ঘোষণা করেছিলেন সেইসব পদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তিও অতি শীঘ্রই প্রকাশ করবে স্কুল সার্ভিস কমিশন। কমিশন সূত্রে খবর, এই নিয়োগের জন্য নবম ও দশমে ১,৯৩২ টি এবং একাদশ ও দ্বাদশে ২৪৭ টি শূন্যপদ রয়েছে।

Read More:
WB SLST Syllabus 2022
WB Primary TET Syllabus 2022
Primary TET Question Paper Download

পুজোর আগে টেট পরীক্ষার খবরে এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের এই ইতিবাচকমূলক বক্তব্যে স্বভাবতই খুশি রাজ্যের চাকরিপ্রার্থীরা। নিয়োগ দুর্নীতিতে বারবার কাঠগড়ায় এসেছে স্কুল সার্ভিস কমিশনের নাম। সব ধাক্কা সামলে আবার নতুন করে নিয়োগ করার উদ্যোগ গ্রহণ করছে স্কুল সার্ভিস কমিশন। কমিশনের চেয়ারম্যান আরোও জানান আদালতের নির্দেশে ৯ সেপ্টেম্বর সার্ভার রুম হাতে পায় কমিশন। এরপর ১২ সেপ্টেম্বর থেকে পুনরায় নতুন করে কাজ শুরু করেছে কমিশন। তাই ধাপে ধাপে শুরু হচ্ছে নিয়োগ প্রক্রিয়া।