WBSSC Upper Primary নিয়োগ প্রক্রিয়া শুরু হলো, 4 জানুয়ারি থেকে অনলাইনে ভেরিফিকেশন

WBSSC Upper Primary

WBSSC Upper Primary Notice: শেষ পর্যন্ত বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। 2016 সাল থেকে মামলার গেরোয় কাটানোর পর গত 11 নভেম্বর কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য উচ্চ প্রাথমিকের মেধাতালিকা বাতিল এবং নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছিলেন। আদালতের নির্দেশ মত এদিন সোমবার স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে 2016 সালের উচ্চ প্রাথমিকের ভেরিফিকেশন প্রক্রিয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করলো। যার বিজ্ঞপ্তি নম্বর- 689/ 6723/ CSSC/ ESTT/ 2020. ওয়ার্ক এডুকেশন এবং ফিজিক্যাল এডুকেশন বিষয় বাদে বাকি প্রতিটি বিষয়ের জন্যই ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু হবে আগামী 4 জানুয়ারি, 2021 তারিখ থেকে। অনলাইনে ভেরিফিকেশন প্রক্রিয়া চলবে 20 জানুয়ারি পর্যন্ত।

আরও পড়ুন -  রাজ্যে মাধ্যমিক ও H.S. পাশে ক্লার্ক ও শিক্ষক নিয়োগ

যেসব প্রার্থীরা উচ্চ প্রাথমিকের সহ শিক্ষক-শিক্ষিকা পদের আবেদন করেছেন, তাদের নিম্নলিখিত নথিপত্র গুলি পিডিএফ ফরম্যাটে আপলোড করতে হবে। পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.westbengalssc.com/sscorg/wbssc/home/ -এ গিয়ে নথিপত্র গুলি আপলোড করা যাবে। নথিপত্র গুলি হলো-

আরও পড়ুন -  রাজ্যের দুই জেলার স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

১) ভোটের কার্ড/ ড্রাইভিং লাইসেন্স/ প্যান কার্ড/ পাসপোর্ট/ আধার কার্ড।
২) মাধ্যমিক এডমিট কার্ড।
৩) উচ্চ মাধ্যমিকের মার্কশিট।
৪) গ্র্যাজুয়েশনের সমস্ত মার্কশিট।
৫) সমস্ত প্রফেশনাল যোগ্যতার মার্কশিট।
৬) কাস্ট সার্টিফিকেট (প্রযোজ্য হলে)।
৭) এক কপি স্ট্যাম্প সাইজের কালার ফটো।

WBSSC Upper Primary

প্রসঙ্গত, গত 11 নভেম্বর বিচারপতি মৌসুমী ভট্টাচার্য কমিশনকে তিরস্কার করে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছিলেন। তিনি জানান, কমিশনকে আগামী 4 জানুয়ারি থেকে অনলাইনে ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু করতে হবে। এবং 31 জুলাই, 2021 তারিখের মধ্যে মেধাতালিকা প্রকাশ করতে হবে। নির্দেশ অনুযায়ী ইতিমধ্যেই কমিশন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তবে আগামী 31 জুলাইয়ের মধ্যে কমিশন মেধাতালিকা প্রকাশ করতে পারে কিনা সেটাই দেখার।

আরও পড়ুন -  রাজ্য স্বাস্থ্য দপ্তরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ, আবেদনপত্র ডাউনলোড করুন