বি.এড সেমিস্টার পরীক্ষা হবে অফলাইনে, নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো

বি.এড সেমিস্টার পরীক্ষা হবে অফলাইনে

বি.এড. পরীক্ষার্থীদের পরীক্ষা নিয়ে আবার নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করলো ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচার্স ট্রেনিং এডুকেশন, প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশন (WBUTTEPA)। সেমিস্টার পরীক্ষা হবে অনলাইনের পরিবর্তে অফলাইনে। অফলাইনে পরীক্ষা হওয়ার বিজ্ঞপ্তিতে পরীক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কিছু কিছু পরীক্ষার্থীরা অফলাইন পরীক্ষার ঘোষণায় খুশি। কিন্তু আবার কিছু কিছু পরীক্ষার্থী অবশ্য ক্ষোভ প্রকাশ করছেন।

করোনা আবহে শেষ দুই বছর স্কুল কলেজের সমস্ত পরীক্ষা অনলাইনে সংগঠিত হয়েছিল। বর্তমান শিক্ষাবর্ষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ও কলেজে সেমিস্টার পরীক্ষা অফলাইন নাকি অনলাইনে হবে এই নিয়ে হাইকোর্টে মামলা পর্যন্ত হয়েছে। ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচার্স ট্রেনিং এডুকেশন, প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশন এর তরফ পূর্বে জানানো হয়েছিল যে, বি.এড দ্বিতীয় এবং চতুর্থ সেমিস্টারের ফাইনাল পরীক্ষা অনলাইন মোডে নেওয়া হবে। সেই অনুযায়ী, রুটিনও প্রস্তুত করা হয়েছিল।

চাকরির খবরঃ আগস্ট মাসের সমস্ত চাকরির খবর একনজরে দেখুন

কিন্তু বিশ্ববিদ্যালয়ের অফলাইন পরীক্ষার বিজ্ঞপ্তিতে চক্ষু চড়ক পরীক্ষার্থীদের। এদিন প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ছাত্রছাত্রীদের অনুরোধে কর্তৃপক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বি.এড দ্বিতীয় এবং চতুর্থ সেমিস্টার (রেগুলার এবং সাপ্লিমেন্টারি- 2) এবং প্রথম এবং তৃতীয় সেমিস্টার (সাপ্লিমেন্টারি 1) -এর পরীক্ষা সমূহ অফলাইনে হবে। উক্ত অফলাইন পরীক্ষার জন্য প্রয়োজনীয় রুটিন পরবর্তীতে বিজ্ঞপ্তি জারি করে জানানো হবে।

চাকরির খবরঃ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে গ্রূপ-সি কর্মী নিয়োগ

রাজ্যের কয়েক হাজার বি.এড. পরীক্ষার্থী ইমেল ক্যাম্পেন করে বিশ্ববিদ্যালয়কে অনলাইনে পরীক্ষা নেওয়ার অনুরোধ জানিয়েছেন। এমনই কিছু তথ্য সোশ্যাল মিডিয়া থেকে পাওয়া যাচ্ছে। তবে পরীক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার অনুরোধকে গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে কিনা তা সম্পূর্ণ বিশ্ববিদ্যালয়ের হাতে।