মহিলাদের চাকরির সুযোগ, রাজ্যের প্রতিটি জেলায় নিয়োগ চলছে

রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং কালেক্টর অফিসে বিভিন্ন পদে মহিলা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন পদে কর্মী নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়সসীমা কত হতে হবে, কীভাবে আবেদন করবেন বিস্তারিত জানতে পড়ুন আজকের এই প্রতিবেদন। সম্পূর্ণ এক বছরের চুক্তির ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- সেন্টার অ্যাডমিনিস্ট্রেটর।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাকোত্তর হয়ে থাকতে হবে। কম্পিউটারে বেসিক জ্ঞান এবং MS Office এর কাজ জানতে হবে সঙ্গে বাংলা এবং ইংরেজি লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতি মাসে ৩০,০০০ টাকা।

চাকরির খবরঃ পৌরসভায় গ্রূপ-সি কর্মী নিয়োগ চলছে

পদের নাম- Case Worker
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক হয়ে থাকতে হবে। কম্পিউটারে বেসিক জ্ঞান এবং MS Office এর কাজ জানতে হবে সঙ্গে বাংলা এবং ইংরেজি লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- প্রতি মাসে ১৫,০০০ টাকা।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।www.hoogly.nic.in এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার থাকতে হবে। প্রার্থীর সই ও ফটোকপি স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে ৩১ শে মে পর্যন্ত।

চাকরির খবরঃ SSC -র মাধ্যমে হেড কন্সটেবল নিয়োগ

নিয়োগের স্থান- নিয়োগ করা হবে হুগলি ও জলপাইগুড়ি জেলার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের প্রায় প্রতিটি জেলায় এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিটি জেলার অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করার লিংক পাওয়া যাচ্ছে।

জেলাভিত্তিক শূন্যপদের বিন্যাস-
হুগলি ও জলপাইগুড়ি উভয় জেলার ক্ষেত্রেই সেন্টার অ্যাডমিনিস্ট্রেটর পদের ক্ষেত্রে ১ টি করে শূন্যপদ রয়েছে, এবং Case Worker পদের ক্ষেত্রে উভয় জেলায় ২ টি করে শূন্যপদ রয়েছে।

Official Notice (Hoogly): Download Now
Official Notice (Jalpaiguri): Download Now

Apply Online (Hoogly): Click here
Apply Online (Jalpaiguri): Click here