রাজ্যে নতুন করে ২৫০০ শূন্যপদে আশা কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

২৫০০ শূন্যপদে আশা কর্মী নিয়োগ

রাজ্যে মহিলা চাকরি প্রার্থীদের জন্য সুখবর। রাজ্যে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। এই দিন ৬ জুন রাজ্যের মন্ত্রী সভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শীঘ্রই আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হবে। মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে আবেদন করা যাবে। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ রইল বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- আশা কর্মী।
মোট শূন্যপদ- ২৫০০ টি (সম্ভাব্য)।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক অথবা সমতুল্য যেকোনো পরীক্ষায় উত্তীর্ণ হলে আবেদন করতে পারবেন।
আবশ্যিক যোগ্যতা- কেবল বিবাহিতা, বিধবা বা আইনত বিবাহ বিচ্ছিনা মহিলারা আবেদনের যোগ্য।
বয়স- বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তপশিলিরা ২২ বছর বয়সি হলেই আবেদন করতে পারবেন।
বেতন- প্রতি মাসে ৬,০০০/- টাকা।

চাকরির খবরঃ আনন্দধারা প্রকল্পে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি– ইচ্ছুক প্রার্থীরা অফলাইনের মাধ্যমে কোন আবেদন ফি ছাড়া আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে। একটি মুখ বন্ধ খামে ভরে উল্লিখিত ঠিকানায় বাই হ্যান্ড অথবা রেজিস্টার পোস্ট বা স্পিড পোস্টের সাহায্য পাঠাতে হবে। মুখ বন্ধ হোক খামের ওপর বড় হাতে লিখতে হবে Application For the Post of_____(পদের নাম)। প্রার্থীকে অবশ্যই নিজের হাতে নীল অথবা কালো পেনে আবেদনপত্র পূরণ করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) বয়সের প্রমাণপত্র।
২) সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৩) কাস্ট সার্টিফিকেট।
৪) সেল্ফ অ্যাটেস্টেড করা বিবাহিতদের ক্ষেত্রে ম্যারেজ সার্টিফিকেট, বিধবাদের ক্ষেত্রে স্বামীর ডেট সার্টিফিকেট এবং বিবাহ বিচ্ছেদ প্রার্থীদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেট প্রদান করতে হবে।
৫) দু কপি পাসপোর্ট সাইজের কালার ছবি।

চাকরির খবরঃ রাজ্যের জেলায় গ্রুপ -ডি কর্মী নিয়োগ

এই নিয়োগের বিজ্ঞপ্তি এখনো প্রকাশীত হয়নি। যেহেতু রাজ্য মন্ত্রী সভার তরফে এই নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে তাই আশা করা যায় খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় প্রকাশ করা হবে।