রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগ, বড় ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী

রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগ

রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে কলকাতা হাইকোর্টে একাধিক মামলা চলছে। হাইকোর্ট ইতিমধ্যেই সিবিআইকে দুর্নীতির তদন্ত করার জন্য নির্দেশ দিয়েছে। তদন্তে দুর্নীতির খবর প্রকাশ্য হতেই ক্রমশ অস্বস্তিতে পড়ছে রাজ্য সরকার। বিরোধীরা রাজ্য সরকারকে একের পর এক আক্রমণ করছে। এরই মধ্যে নিয়োগ সংক্রান্ত নতুন ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে তৃণমূল সরকারের শিক্ষাক্ষেত্রে নিয়োগের খতিয়ান তুলে ধরলেন।

এদিন শিক্ষা রত্ন সম্মান প্রদান অনুষ্ঠানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে, রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে। সব কিছু রেডি আছে। এছাড়াও জানান, তাঁর সরকার ইতিমধ্যে ২ লক্ষ ৬৩ হাজার টিচিং এবং নন টিচিং স্টাফ নিয়োগ করেছে। ১০ হাজার বিশ্ববিদ্যালয় অধ্যাপকও নিয়োগ হয়েছে তৃণমূল সরকারের আমলে।

আরও পড়ুনঃ পুজোর পর নতুন নিয়োগ নিয়ে বিপাকে প্রাথমিক শিক্ষা পর্ষদ

তিনি আরোও জানান, আগামী ১৫ দিনের মধ্যে স্কিল ডিপার্টমেন্টের ট্রেনিং সহ ৩০ হাজার ছেলেমেয়ের হাতে নিয়োগপত্র তুলে দেবেন। স্কিল ডিপার্টমেন্টে হাতে কলমে কাজ শেখানো হয় এবং কাজ শিখে যাতে সহজেই চাকরি পায় চাকরী প্রার্থীরা তার জন্য সরকার একটি পোর্টালও চালু করেছে। তাঁর ৮৯ হাজার শিক্ষক নিয়োগের ঘোষণায় কিছুটা খুশি রাজ্যের চাকরী প্রার্থীরা। খুব দ্রুত এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের আশায় রয়েছে চাকরী প্রার্থীরা।