WBCS 2021 Important Notice! পরীক্ষার্থী হলে অবশ্যই দেখুন

WBCS 2021

Exam Bangla: 2021 সালের WBCS পরীক্ষার আবেদন সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করলো পিএসসি। 2021 সালের ডব্লিউবিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল 24 ডিসেম্বর, 2020 তারিখ। আবেদন প্রক্রিয়া 15 জানুয়ারি, 2021 তারিখ শেষ হওয়ার কথা থাকলেও, আবেদনের শেষ তারিখ বৃদ্ধি করেছে পিএসসি। আবেদনের শেষ তারিখ 15 জানুয়ারির পরিবর্তে 20 জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

WBCS 2021 Apply Now Click here

প্রসঙ্গত, 24 ডিসেম্বর আবেদন প্রক্রিয়া শুরু হতে না হতেই অনলাইনে আবেদন করতে গিয়ে বাধার সম্মুখীন হন আবেদনকারীরা। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট (www.wbpsc.gov.in) কয়েকদিন ধরে কাজ করছিল না। বহু আবেদনকারী রেজিস্ট্রেশন করতে গিয়েই ব্যর্থ হয়েছেন। আবার অনেকে অনলাইনে টাকা জমা করতে গিয়ে ব্যর্থ হয়েছেন। সব মিলিয়ে অধিকাংশ পরীক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারছিলেন না। পরে পিএসসির আইটি টিম ওয়েবসাইট রক্ষণাবেক্ষণের কাজ শুরু করলে 8 জানুয়ারি সন্ধ্যা 6 টার পর থেকে ওয়েবসাইটে আবেদনের সময় কোনরূপ অসুবিধা হয়নি।

যেহেতু ওয়েবসাইটে অসুবিধা থাকার কারণে অনেক পরীক্ষার্থী আবেদন করতে ব্যর্থ হয়েছেন। তাই আবেদনের শেষ তারিখ বৃদ্ধি করা হয়েছে। 2021 সালের WBCS পরীক্ষার জন্য আবেদন চলবে 20 জানুয়ারি মধ্যরাত পর্যন্ত। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ বৃদ্ধি করে 20 জানুয়ারি করা হয়েছে। এবং ব্যাংক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে 21 জানুয়ারি পর্যন্ত। যেসব চাকরিপ্রার্থীরা এখনো পর্যন্ত ডব্লিউবিসিএস পরীক্ষার জন্য আবেদন করেননি অবশ্যই আবেদন করে নিন।

WBCS 2021 Apply Now Click here

WBCS 2021