রাজ্যের কলেজে প্রচুর ক্লার্ক নিয়োগ, নিয়োগ হবে কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে

রাজ্যের কলেজে প্রচুর ক্লার্ক নিয়োগ

রাজ্যে চাকরি প্রার্থীদের জন্য দারুন খবর। রাজ্যের কলেজগুলিতে হেড ক্লার্ক, একাউন্টেন্ট, গ্রুপ সি, গ্রুপ ডি এই পদ গুলিতে নিয়োগ করতে চলেছে রাজ্যের উচ্চ শিক্ষা দফতর। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রাজ্য উচ্চ শিক্ষা দফতর আইন সংশোধন করে কলেজ সার্ভিস কমিশনকে রাজ্যের কলেজগুলিতে ক্লার্ক পদের নিয়োগের দায়িত্ব দিয়েছে। এর আগে কলেজগুলি নিজেরাই ক্লার্ক পদে নিয়োগ করত। এবার সেই নিয়োগের বিধি তৈরির তৎপরতা শুরু করেছে উচ্চ শিক্ষা দফতর।

সূত্রের খবর ইতিমধ্যে অনেকটা প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলেছে উচ্চ শিক্ষা দফতর। সব কিছু ঠিক থাকলে খুব শীঘ্রই ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে পারে কলেজ সার্ভিস কমিশন। জানা গেছে, মূলত দুটি পর্যায়ে এই সমস্ত পদ গুলোতে নিয়োগে করা হবে। প্রথম পর্যায়ে থাকবে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেই দ্বিতীয় পর্যায়ের ইন্টারভিউ তে ডাক পাবেন চাকরিপ্রার্থীরা। ইন্টারভিউ হবে ১৫ নম্বরের, সঙ্গে একাডেমিক স্কোরের ওপরেও নির্দিষ্ট নম্বর থাকবে।

চাকরির খবরঃ রাজ্যে নতুন করে আশা কর্মী নিয়োগ 

সূত্রের খবর, হেড ক্লার্ক, একাউন্টেন্ট, গ্রুপ- সি ও গ্রুপ- ডি এই সমস্ত পদে নিয়োগের জন্য বিধি প্রস্তুত করে ফেলেছে রাজ্য। শীঘ্রই তা কলেজ সার্ভিস কমিশনকে পাঠাবে রাজ্য। তবে এখন দেখার পালা কত তাড়াতাড়ি বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যের উচ্চ শিক্ষা দফতর। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলে সর্বপ্রথম ExamBangla.com -এর পাতায় প্রকাশ করা হবে।

চাকরির খবরঃ কৃষি দপ্তরে গ্রুপ-সি কর্মী নিয়োগ চলছে