WB SSC Recruitment: শিক্ষক নিয়োগ নিয়ে জরুরি বৈঠক শিক্ষামন্ত্রীর! নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

WB SLST Syllabus 2022

শিক্ষক নিয়োগে বঞ্চিত চাকরী প্রার্থীদের জন্য সুখবর। বঞ্চিতদের জন্য সৃষ্টি করা অতিরিক্ত পদে কারা চাকরি পাবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য এক জরুরী বৈঠক করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বৈঠকে উপস্থিত মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি এবং এসএসসি’র চেয়ারম্যান। এদিনের সভায় রাজ্যের শিক্ষা দফতরে নিয়োগ নিয়ে বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে ইতিমধ্যেই অর্থ দফতরের ছাড়পত্র পেয়েছে রাজ্যের স্কুল শিক্ষা দফতর। এই বিষয়েও আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। একই সঙ্গে উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়েও আলোচনা হয়েছে। নবম-দশম এবং একাদশ- দ্বাদশ স্তরে নিয়োগ নিয়ে ইতিমধ্যেই তৎপরতা শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন। এরই মধ্যে পূর্ববর্তী বঞ্চিত চাকরী প্রার্থীদের কীভাবে নিয়োগ দেওয়া যায়, সে বিষয়ে পরিকল্পনা শুরু করেছে শিক্ষা দফতর।

আরও পড়ুনঃ রাজ্যে ৩০ হাজার নতুন চাকরির ঘোষণা মুখ্যমন্ত্রীর

কিছুদিন পূর্বেই রাজ্য প্রশাসন হাইকোর্টকে জানিয়েছিল নবম-দশম এবং একাদশ-দ্বাদশ এই দুই স্তরে কত সংখ্যক শূন্য পদ রয়েছে। প্রতিটি জেলা থেকে শূন্যপদের তালিকা চেয়ে পাঠানো হয়েছে। এসএসসি পরীক্ষা নিয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে কিনা এ বিষয়ে শিক্ষামন্ত্রী, কমিশনের মতামত শুনেছেন এ দিনের বৈঠকে।