রাজ্যে ৬০ হাজার কর্মী নিয়োগ, প্রশিক্ষণ দিয়ে চাকরির সুযোগ

রাজ্যে ৬০ হাজার কর্মী নিয়োগ

রাজ্যে ৬০ হাজার বেকারের কর্মসংস্থান। বিভিন্ন বেসরকারি শিল্প ক্ষেত্রে কর্মসংস্থানের জন্য শিক্ষিত বেকার যুব সমাজকে কর্মমুখী করে তুলতে তত্‍পর রাজ্য সরকার। আগামী তিন বছরে মোট এক লক্ষ প্রার্থীকে প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন শিল্প ক্ষেত্রে কাজের দক্ষ শ্রমিক হিসেবে গড়ে তুলতে চায় রাজ্য সরকার। এক লক্ষের মধ্যে ৬০ হাজার দক্ষ শ্রমিককে বিভিন্ন দপ্তরে কাজের সুযোগ করে দেবে রাজ্য সরকার।

এবিষয়ে কনফেডারেশন অব ইন্ডিয়া ইন্ডাস্ট্রিজ (সিআইআই) ও রাজ্য শ্রমদপ্তর চুক্তিপত্র স্বাক্ষর করেছে। দেশে প্রায় তিন লক্ষ ছোট বড় সংস্থা বর্তমানে সিআইআই এর সদস্য। এই্সব সংস্থা গুলিতে বছরে নানান পদে লোক দরকার হয়। এর এইসব কাজে লোক নিয়োগ করা হয় সিআইআই এর মাধ্যমে।

চাকরির খবরঃ ইন্ডিয়ান এয়ার ফোর্সে গ্রুপ- ডি নিয়োগ

সেই চাহিদা মেটাতে কনফেডারেশন অব ইন্ডিয়া ইন্ডাস্ট্রিজ বিভিন্ন রাজ্য সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে বেকার ও শিক্ষিত ছেলেমেয়েদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মমুখী করে তোলার উদ্যোগ গ্রহণ করছে। চার মাসে আগে নবান্নর কাছেও তারা এ বিষয়ে প্রস্তাব পাঠায়। জানা গিয়েছে, রাজ্যে মোট ১৫ টি এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে দেওয়া হবে প্রশিক্ষণ। আগামী তিন বছরে ১৫, ২০ ও ২৫ হাজার অর্থাৎ ৬০ হাজার বেকার প্রার্থীকে চাকরির দরজায় পৌঁছে দেবে কনফেডারেশন অব ইন্ডিয়া ইন্ডাস্ট্রিজ (সিআইআই)। আর এতেই অনেকখানি আশার আলো দেখতে পারে রাজ্যের বেকার যুব সমাজ।