West Bengal Group- D Job: গ্রূপ-ডি স্থায়ী পদে কর্মী নিয়োগ চলছে, এইট পাশে আবেদন করুন

West Bengal Group- D Job: বহুদিন পর রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গে প্রচুর শূন্যপদে গ্রুপ-ডি স্থায়ী পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা উভয়ই আবেদন করতে পারবেন। অন্তত অষ্টম শ্রেণী পাশ করে থাকলে আবেদন করা যাবে। কোনরূপ লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

পদের নাম: গ্রুপ-ডি।

মোট শূন্যপদ: 135 টি।

পদের নাম ও শূন্য পদ:
সুইপার মেট (7 টি), মেট (14 টি), ইলেকট্রেশিয়ান হেল্পার (1 টি), পিয়ন/ অর্ডারলি/ মেসেঞ্জার (5 টি), হেল্পার ফ্রম গ্যাংম্যান (10 টি), হেল্পার/ ক্লিনার/ এটেনডেন্ট (8 টি), সুইপার (30 টি), হেল্পার (টিউবওয়েল) (1টি), পাম্পিং হেল্পার (1 টি), পাইপলাইন হেল্পার (1 টি), মজদুর (57 টি)।

শিক্ষাগত যোগ্যতা:
সুইপার পদ বাদে বাকি পদগুলির ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্তত অষ্টম শ্রেণী পাশ। এবং সুইপার পদের ক্ষেত্রে অন্তত পড়তে ও লিখতে জানলেই আবেদন করা যাবে। উভয় ক্ষেত্রেই উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা আবেদনযোগ্য।

West Bengal Group- D Job

বয়স:
উপরোক্ত পদগুলিতে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখ অনুযায়ী। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন:
সুইপার মেট ও মেট পদ বাদে বাকি সব পদগুলির ক্ষেত্রে মূল বেতন 17,000/- থেকে 43,600/- টাকা (পে লেভেল 1 অনুযায়ী)। এবং সুইপার মেট ও মেট পদের ক্ষেত্রে মূল বেতন 17,600/- থেকে 45,200/- টাকা (পে লেভেল 2 অনুযায়ী)।

আবেদন পদ্ধতি:
আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশনের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। সঠিকভাবে পূরণ করা আবেদন পত্র, এবং সঙ্গে সমস্ত নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশনের নির্দিষ্ট ড্রপবক্সে সরাসরি গিয়ে জমা দিতে হবে। আবেদনপত্র যে খামের মধ্যে ভরে পাঠাবেন ওই খামের উপরে লিখতে হবে “Application for the post of……….. (যে পদে আবেদন করবেন তার নাম)। আবেদনপত্র জমা দেওয়া যাবে 15 জানুয়ারি, 2021 বিকেল পাঁচটা পর্যন্ত।

West Bengal Group- D Job

আবেদনপত্রের সঙ্গে যে সব নথিপত্র জমা দিতে হবে:
১) বয়সের প্রমাণপত্র।
২) জাতিগত শংসাপত্র (প্রযোজ্য হলে)।
৩) অভিজ্ঞতা শংসাপত্র (যদি থাকে)।
৪) প্রতিবন্ধী শংসাপত্র (প্রতিবন্ধী প্রার্থীদের জন্য)।
৫) শিক্ষাগত শংসাপত্র।

প্রসঙ্গত, একজন আবেদনকারী কেবল একটি পদে আবেদন করতে পারবেন। দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশনের তরফ থেকে আবেদন পত্রের ফরমেট দেওয়া হয়েছে। আবেদনপত্রের সাথে একটি এডমিট কার্ডের ফরমেট সংযুক্ত করা রয়েছে। ওই এডমিট কার্ডটিও পূরণ করে পাঠাতে হবে। পরবর্তীকালে ইন্টারভিউ -এর তারিখ ও স্থান সহ ওই এডমিট কার্ডটি আবেদনকারীর বাড়ির ঠিকানায় দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশনের তরফ থেকে পাঠানো হবে।

Download Application form
Visit Official Website