রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ, প্রতিমাসে বেতন ২০ হাজার টাকা

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সহ আরও অনেক তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- কমিউনিটি হেলথ অফিসার (CHO)
মোট শূন্যপদ- ১২০৩ টি। (SC-৩৩০ টি, ST- ৯০ টি, OBC- ২৫৫ টি, UR- ৪৮৩ টি, PWD- ৪৫ টি)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে BAMS (Bachelor of Ayurvedic Medicine and Surgery) পাশ করে থাকতে হবে। সঙ্গে পশ্চিমবঙ্গ আয়ুর্বেদ পরিষদ অনুমোদিত রেজিস্ট্রেশন সার্টিফিকেট অথবা প্রভিশনাল সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও প্রার্থীকে অবশ্যই বাংলায় লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে সঙ্গে প্রার্থীকে কম্পিউটারে MS- Office এবং ইন্টারনেটের কাজ জেনে থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স সর্বচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।
বেতন- প্রতি মাসে ২০,০০০ টাকা।

চাকরির খবরঃ ওয়ান স্টপ সেন্টারে গ্রুপ- সি কর্মী নিয়োগ

নিয়োগ পদ্ধতি- প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার নম্বর এবং ইন্টারভিউ -এর উপর ভিত্তি করে প্রার্থী নির্বাচিত করা হবে।
নিয়োগের স্থান- নির্বাচিত প্রার্থীদের পশ্চিমবঙ্গের যেকোনো SC- Su স্বাস্থ্য কেন্দ্রে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইটে www.wbhealth.gov.in গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর দিতে হবে। সঙ্গে প্রার্থীর স্বাক্ষর এবং সমস্ত ডকমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- জেনারেল প্রার্থীর জন্য আবেদন ফি হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে এবং অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি হিসেবে ৫০ টাকা ধার্য করা হয়েছে। ২৫ শে জুন পর্যন্ত আবেদন ফি অনলাইনের মাধ্যমে জমা করা যাবে। নেট ব্যাংকিং, ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ড এর মাধ্যমে আবেদন ফি জমা করা যাবে।
আবেদনের শেষ তারিখ- ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন ৩০ জুন ২০২২ তারিখ পর্যন্ত।

Official Notification: Download
Official Website: Click Here
Daily Job Update: Click Here