West Bengal Police Constable Recruitment: 10 হাজার 370 শূন্যপদে নিয়োগ শুরু

West Bengal Police Recruitment

কলকাতা: ২০২০ সাল শেষের পথে, কয়েকদিন পেরোলেই নতুন বছর। আর এই নতুন বছরে বিধানসভা ভোট। বিধানসভা ভোটের আগে রাজ্য জুড়ে পুলিশ বিভাগে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। West Bengal Police Constable Recruitment.

রাজ্যের আইনশৃঙ্খলার কথা মাথায় রেখে নতুন করে ১০ হাজার ৩৭০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে, রাজ্য সরকারের তরফ থেকে। এদিন মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রীর সভাপতিত্বে রাজ্য পুলিশে নিয়োগ সংক্রান্ত আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য পুলিশ কনস্টেবল নিয়োগের কথা ঘোষণা করেছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন -  রাজ্যে ৩৩ হাজার শূন্যপদে গ্রূপ-সি ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ, বিরাট সুখবর

রাজ্যের পুলিশ বাহিনীর মোট ১০ হাজার ৩৭০ টি শূন্যপদের মধ্যে ৯ হাজার ২৮৮ টি শূন্য পদে কনস্টেবল নিয়োগ করা হবে এবং ১ হাজার ৮২ টি শূন্যপদে সাব-ইন্সপেক্টর নিয়োগ করা হবে। কনস্টেবল পদে আবেদন করার জন্য মাধ্যমিক যোগ্যতায় চাওয়া হয়। পাশাপাশি যেকোন শাখায় গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই সাব-ইন্সপেক্টর পদে আবেদন করা যায়।

আরও পড়ুন -  এই মুহূর্তে যেসব চাকরির ফর্ম ফিলাপ চলছে, একনজরে দেখে নিন (WB Job Update)

আগামী বিধানসভা ভোটকে মাথায় রেখে শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে রাজ্য সরকার। এই নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। সূত্রের খবর, বিধানসভা ভোটের আগেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চাইছে রাজ্য সরকার। এখনো এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপডেট দেওয়া হবে।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন