রাজ্য পুলিশ বিভাগে নতুন চাকরি, ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ- রাজ্যের পুলিশ বিভাগে Data Entry Operator নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। West Bengal Police Establishment Branch -এর তরফ থেকে 9 ফেব্রুয়ারি, 2021 তারিখ এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি নং 136-A/FSL. নিয়োগ করা হবে Forensic Science Laboratory -তে। চুক্তিভিত্তিক ভাবে এই Data Entry Operator (DEO) নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে এই পদে আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। West Bengal Police Establishment Branch Data Entry Operator Recruitment 2021. Latest Recruitment Notice of Data Entry Operator in West Bengal.

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

পদের নাম

ডাটা এন্ট্রি অপারেটর (DEO).

শূন্যপদের সংখ্যা

10 টি। এদের মধ্যে 8 টি নিয়োগ করা হবে কলকাতার State Forensic Science Laboratory -তে। এবং বাকি 2 টি শূন্যপদে নিয়োগ করা হবে Jalpaiguri Regional Forensic Science Laboratory -তে।

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসের সমস্ত চাকরির খবর

বয়স সীমা

Data Entry Operator পদে আবেদন করার জন্য বয়স হতে হবে সর্বোচ্চ 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ অনুযায়ী (09/02/2021).

বেতন

ডাটা এন্ট্রি অপারেটর পদে প্রতি মাসে বেতন 13 হাজার টাকা।

শিক্ষাগত যোগ্যতা

ডাটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে যেকোন শাখায় গ্র্যাজুয়েশন পাশ। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে কোর্সের সার্টিফিকেট থাকতে হবে।

  • কমপক্ষে এক বছরের কর্ম অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
  • কম্পিউটারে মাইক্রোসফট অফিসের MS Word, Power Point, Excel এবং অন্যান্য অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।
  • কম্পিউটারে 80% Accuracy সহ প্রতি মিনিটে 30 টি শব্দ তোলার গতি থাকলে অগ্রাধিকার।

আরও পড়ুন: ৬ হাজার স্টাফ নার্সের চাকরি

নিয়োগ পদ্ধতি

নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা, টাইপিং টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষা, টাইপিং টেস্ট এবং ইন্টারভিউ -এর সময় সূচি পরবর্তীকালে অফিশিয়াল ওয়েবসাইটে (www.wbfsl.gov.in) জানানো হবে। এবং আবেদনকারীর সংখ্যা অনুযায়ী নিয়োগ পদ্ধতির পরিবর্তন হলেও হতে পারে।

আরও পড়ুন: কেন্দ্রীয় সরকারের মাল্টিটাস্কিং স্টাফ পদে চাকরি

আবেদন পদ্ধতি

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। www.wbfsl.gov.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। খামের উপরে লিখতে হবে “Application for the Post of Data Entry Operator”. আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ 10 মার্চ, 2021।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ১৩ হাজার ভলেন্টিয়ার নিয়োগ

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

সঠিকভাবে পূরণ করা আবেদন পত্র একটি মুখ বন্ধ খামে নীচে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা- To the Administrator, State Forensic Science Laboratory, Govt. of West Bengal, 37/1/2 Belgachia Road, Kolkata– 700037.

আবেদন পত্র ডাউনলোড

Data Entry Operator পদে আবেদন করার জন্য আগ্রহী হলে, নিচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্রটি ডাউনলোড করে রাখুন। আবেদনপত্রটি একটি A4 সাইজের কাগজে প্রিন্ট আউট করতে হবে।