পশ্চিমবঙ্গ পুলিশে নতুন নিয়োগ, প্রতিমাসে বেতন পাবেন ২০ হাজার টাকা

WBP Constable Main Question Paper 2022

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। আবারও পশ্চিমবঙ্গ পুলিশের তরফ থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ পুলিশের হাউসিং অন্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট দপ্তরের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্পূর্ণ চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। কোন কোন পদে কর্মী নিয়োগ করা হবে, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতাসহ আরো বিস্তারিত তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)।
শিক্ষাগত যোগ্যতা- AICTE/ WBSCT & VE & SD অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

চাকরির খবরঃ কোর্টে ক্লার্ক ও গ্রূপ- ডি কর্মী নিয়োগ

পদের নাম- সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল)।
শিক্ষাগত যোগ্যতা- AICTE/ WBSCT & VE & SD অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অথবা ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে প্রতি মাসে ২০,০০০ টাকা।

চাকরির খবরঃ মাধ্যমিক রেজাল্ট কবে বেরোবে দেখে নিন

আবেদন পদ্ধতি- আবেদনকারী কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার থাকতে হবে। www.wbphidcl.com এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। এছাড়াও প্রার্থীর স্বাক্ষর এবং সম্প্রতি তোলা কালার ফটো স্ক্যান করে আপলোড করতে হবে।

নিয়োগ পদ্ধতি- লিখিত পরীক্ষায় এবং Viva- Voce এর মাধ্যমে প্রার্থী নির্বাচিত করা হবে।
আবেদনের শেষ তারিখ- ০৩/০৬/২০২২

Official Website: Click Here
Apply Now: Click Here