পুলিশের মিষ্টি খাওয়ার জন্য ১০ হাজার, অভিযোগ পশ্চিমবঙ্গ চাকরীপ্রার্থী মঞ্চের

পুলিশের মিষ্টি খাওয়ার জন্য ১০ হাজার

বিভিন্ন চাকরির পরীক্ষার কঠিন থেকে কঠিনতম ধাপ অতিক্রম করে ফাইনালি চাকরি পাওয়ার আনন্দে আত্মহারা হয়ে ওঠে চাকরীপ্রার্থী পরীক্ষার্থীরা। কিন্তু এরপর পুলিশ ভেরিফিকেশনে এসে পুলিশের মিষ্টি খাওয়ার নামে হাজার হাজার টাকা দাবী করার জোর জুলুমে ব্যতিব্যস্ত এবং একই সঙ্গে হতবাক বহু চাকরীপ্রার্থীরা। মিষ্টি খাওয়ার জন্য দিতে হবে দশ হাজার থেকে পনেরো হাজার টাকা। এমন অদ্ভুত দাবী প্রায়শই ঘটছে চাকরী প্রার্থীদের সঙ্গে বলে অভিযোগ। এই অভিযোগ করেন পশ্চিমবঙ্গ চাকরীপ্রার্থী মঞ্চ।

বিভিন্ন মহলের মন্তব্য, এই জমানায় ঘুষ, নজরানা, তোলা আদায় কিংবা কাটমানির মতো ঘটনা শুধুমাত্র নেতা মন্ত্রীদের মধ্যে সীমাবদ্ধ থাকছে না। সেই সীমানা ছাড়িয়ে পুলিশ প্রশাসনের অন্দরে অন্দরে পৌঁছে যাচ্ছে। এই দুর্নীতি নিয়ে সরব হয়েছে চাকরিপ্রার্থীদের নিয়ে গঠিত সংগঠন পশ্চিমবঙ্গ চাকরীপ্রার্থী মঞ্চ।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে গ্রুপ- সি কর্মী নিয়োগ

এবিষয়ে জয়েন্ট কমিশনার (ইন্টেলিজেন্স)’কে চিঠি দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ চাকরীপ্রার্থী মঞ্চের তরফ থেকে এবং এই ঘটনার যাতে আর পুনরাবৃত্তি না হয় তার জন্য ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। তৎসহ এই সমস্যা সমাধানের জন্য পদক্ষেপ যাতে দ্রুত নেওয়া হয় তার অনুরোধও জানানো হয়েছে পশ্চিমবঙ্গ চাকরীপ্রার্থী মঞ্চের উক্ত চিঠিতে।