৯ হাজার শূন্যপদে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন

৯ হাজার শূন্যপদে পোস্ট অফিসে কর্মী নিয়োগ

দেশ তথা রাজ্যে চাকরি প্রার্থীদের দারুন খবর। ভারতীয় ডাক বিভাগ এক লক্ষ শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মাধ্যমিক উচ্চমাধ্যমিক সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় আবেদন করা যাবে। ভারতীয় ডাক বিভাগ একটি বিজ্ঞপ্তি দিয়ে শূন্যপদ অনুযায়ী কোন পদে কোথায় নিয়োগ করা হবে বিস্তারিত জানিয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোন কোন পদে নিয়োগ করা হবে। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত রইলো আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- মেল মোটর সার্ভিস, পোস্টাল সার্ভিস গ্রুপ-বি, অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট অফ পোস্ট, ডেপুটি ম্যানেজার অ্যান্ড অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ইন এমএমএস, ইন্সপেক্টর পোস্ট ও পোস্টাল অপারেটিভ সাইট।

মোট শূন্যপদ- ১,১০,২২৯ টি। (All over India). এর মধ্যে পশ্চিমবঙ্গে মোট শূন্যপদ- ৮৮৫৯ টি।


শিক্ষাগত যোগ্যতা- বিভিন্ন পদ অনুযায়ী মাধ্যমিক উচ্চমাধ্যমিক সহ উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। এছাড়াও বেশ কিছু পদের ক্ষেত্রে কম্পিউটার সার্টিফিকেট লাগবে।
বয়স- প্রার্থীর বয়স হতে হবে ১৮ বছর ৩২ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

চাকরির খবরঃ SSC -র মাধ্যমে গ্রূপ-সি পদে চাকরি

নিচের দেওয়া বিজ্ঞাপনটি ডাউনলোড করে শুন্যপদের তথ্য জানতে পারবেন। তবে এখনও এর নিয়োগ প্রক্রিয়া শুরু হয়নি। আশা করা হচ্ছে ভারতীয় ডাক বিভাগ খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলে সর্বপ্রথম ExamBangla.com -এর পাতায় প্রকাশ করা হবে।

Official Notification: Download Now
Daily Job Update: Click Here