WB Primary TET: প্রাথমিকে ৭৩৮ জনের নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল প্রাথমিক শিক্ষা পর্ষদ

WB Primary TET

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী যে ১৬ হাজার ৫০০ জন শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সর্বশেষ ৭৩৮ টি শূন্যপদ সংরক্ষণ ছিল তার নিয়োগ প্রক্রিয়া শুরু করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এর আগে প্রথম ধাপে প্রায় ১৫ হাজার ২৮০ এবং দ্বিতীয় ধাপে ৪৭৪ জনের নিয়োগ সম্পন্ন করেছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE), এদিন ২২ ডিসেম্বর থেকে ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন প্রক্রিয়া চলবে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত। তারপরে নিয়োগ হবে ৭৩৮ জনের প্রাথমিক শিক্ষকদের।

প্রাইমারি টেট ২০১৪ সালের প্রশ্ন ভুল মামলায় যে হাজার হাজার চাকরিপ্রার্থী হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাদের মধ্যে ৬ টি প্রশ্ন ভুলের জন্য সর্বোচ্চ ৬ নম্বর দেওয়ার পর ৭৩৮ জন চাকরিপ্রার্থী পাশ করেন। সেই অনুযায়ী তাদের নামের তালিকা পর্ষদের ওয়েবসাইটে গত মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। খুব দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে বলে জানিয়েছে পর্ষদ। এক্ষেত্রে নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা যারা কাট অফ মার্কস এর থেকে ৬ নম্বর কম থাকার জন্য আগের বার ইন্টারভিউ দিয়েও চাকরি পাননি তাদের জন্য সুযোগ রয়েছে। সেখানে cut-off বা নম্বরের ভিত্তিতে প্রতিযোগিতা হবে নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের সঙ্গে এই ৭৩৮ জন কেস পিটিশনারের। তবে নম্বরের ভিত্তিতে এরা যে অনেকটাই পিছিয়ে থেকে শুরু করবে বলা বাহুল্য। সেক্ষেত্রে নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের ভাগ্য খুলে যেতে পারে। যদিও চাকরিপ্রার্থীদের দাবি শুধু ৭৩৮ জন নয় পড়ে থাকা সকল ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের কে নিয়োগ করতে হবে।

আরও পড়ুনঃ
রাজ্যে লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগ
CISF হেড কনস্টেবল নিয়োগ চলছে

প্রসঙ্গত, রাজ্যে খুব শীঘ্রই নতুন করে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। কারণ বিগত কয়েক বছর ধরে রাজ্যের প্রাইমারি স্কুলে নতুন শিক্ষক হয়নি। বিভিন্ন স্কুল মিলিয়ে গোটা রাজ্যে অনেক ফাঁকা পদ রয়েছে। তাই খুব শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। পশ্চিমবঙ্গে প্রাইমারি টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com ওয়েবসাইটে সর্বপ্রথম প্রকাশিত হবে।

Download List: Click Here