Primary TET Interview | নিজের জেলায় নয়, প্রাইমারি টেট ইন্টারভিউ হবে কলকাতাতেই! জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

Primary TET Interview

Primary TET Interview: চলতি ডিসেম্বরে আয়োজিত হতে চলেছে প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া। ইতিমধ্যেই প্রথম দফার ইন্টারভিউর তারিখ ঘোষণা করেছে পর্ষদ। এছাড়া পর্ষদের তরফে জানানো হয়েছে আগের মতো জেলায় জেলায় ইন্টারভিউ হওয়ার পরিবর্তে কলকাতাতেই একাধিক টেবিল করে ইন্টারভিউ নেওয়া হবে প্রার্থীদের।

Primary TET Interview in Kolkata

এখনও পর্যন্ত প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ার আবেদন সংখ্যা প্রায় চল্লিশ হাজার ছাড়িয়েছে। আগামী ২৭ শে ডিসেম্বর আয়োজিত হবে প্রাইমারি টেটের প্রথম দফার ইন্টারভিউ প্রক্রিয়া। এর আগে টেটের ইন্টারভিউ নেওয়া হতো বিভিন্ন জেলার জেলা বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষক সংসদের অফিসগুলিতে। সেক্ষেত্রে সৃষ্টি হতো নানা ধরনের সমস্যার। কিন্তু এবার থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে বদল আনতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবার থেকে বিভিন্ন জেলার পরিবর্তে কলকাতাতেই একাধিক টেবিল করে ইন্টারভিউ নেবে পর্ষদ। সেক্ষেত্রে কলকাতাতে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে ইন্টারভিউ প্রক্রিয়াটি।

আরও পড়ুনঃ
বন দপ্তরে কর্মী নিয়োগ চলছে
মাধ্যমিক পাশে পৌরসভায় কর্মী নিয়োগ চলছে
উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে নন টিচিং স্টাফ নিয়োগ

প্রসঙ্গত, প্রাথমিকের প্রথম দফার ইন্টারভিউতে প্রায় ২০০ জন প্রার্থীকে ডাকা হয়েছে পর্ষদের কেন্দ্রীয় কার্যালয়ে। এই ইন্টারভিউ প্রক্রিয়ার নিরাপত্তা সুনিশ্চিত করতেও ব্যবস্থা নিচ্ছে পর্ষদ। পর্ষদের তরফে জানানো হয়েছে, গোটা ইন্টারভিউটি ভিডিও রেকর্ডিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রার্থীদের ইন্টারভিউ রুমে ঢোকা থেকে বেরোনো পর্যন্ত সমস্ত প্রক্রিয়াটিই ক্যামেরাবন্দি করা হবে। অতএব বোঝাই যাচ্ছে প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়াকে সুষ্ঠুভাবে পরিচালনা করতে তৎপর প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Primary TET Important Links

WB Primary TET 2023 Important Link
WB TET Syllabus 2023Click Here
WB TET Question Paper 2017/ 2021Click Here
WB TET Question Paper 2022Click Here
WB TET Official Answer Key 2022Click Here
ExamBangla Home Job NewsClick Here