ডিসেম্বর মাসেই প্রাইমারি টেট পরীক্ষা, পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ

ডিসেম্বর মাসেই প্রাইমারি টেট পরীক্ষা

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই টেট পরীক্ষা নেওয়া হবে , এমন সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের। এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় ডিসেম্বরের মধ্যেই টেট নেওয়ার। সম্ভাবনা পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশেরও।

West Bengal Primary TET Exam

কিন্তু ঠিক কবে, কোন তারিখে পরীক্ষা নেওয়া হবে তার কোনোরূপ সিদ্ধান্ত এদিনের বৈঠকে হয়নি। আগামী সপ্তাহে এই বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য রাজ্যের সঙ্গে কথা বলবে পর্ষদ। যদিও বিভিন্ন সূত্রে খবর, এদিনের বৈঠকে আপাতভাবে দুটি তারিখকে চিহ্নিত করেছেন অ্যাড হক কমিটির সদস্যরা। ১১ ডিসেম্বর অথবা ১৮ ডিসেম্বর এই দুই তারিখের যেকোনোটিতে পরীক্ষা নেওয়া হতে পারে। তবে এ বিষয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে আলোচনা হবার পরে নবান্নের অনুমোদন পেলে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

চাকরির খবরঃ শিশু সুরক্ষা দপ্তরে ক্লার্ক পদে আবেদন করুন 

পর্ষদের নতুন সভাপতি গৌতম পাল এই গুরু দায়িত্ব হাতে নিয়েই সাংবাদিকদের জানিয়েছিলেন যে এরপর থেকে নিয়মিত টেট পরীক্ষা নেওয়া পর্ষদের অন্যতম লক্ষ্য। সেই উদ্দেশ্যে হয়তো আরোও এক গুরুত্বপূর্ণ ধাপ এদিনের বৈঠক। এর পূর্বে জেলা ভিত্তিক পরীক্ষা কেন্দ্র প্রস্তুতিকরণ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়েছিলেন গৌতম পাল। শিক্ষক নিয়োগের দুর্নীতিতে জেরবার রাজ্য । এই পরিস্থিতিতে নতুন করে টেট নেওয়ার ঘোষণায় আশার আলো দেখছেন রাজ্যের অসংখ্য চাকরিপ্রার্থী পড়ুয়া।