WBPSC Job 2021: নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো পিএসসি

WBCS 2021 পরীক্ষার তারিখ প্রকাশিত হলো

চাকরির খবর: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) ‘র তরফ থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি নং 21/2020, এবং বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ 11 জানুয়ারি, 2021। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। অনলাইনে আবেদন করা যাবে আগামী 1 ফেব্রুয়ারি, 2021 তারিখ পর্যন্ত। আবেদনকারীকে বাংলা ভাষা পড়তে, লিখতে এবং বলতে জানতে হবে (যেসব প্রার্থীদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)।

রাজ্য ও কেন্দ্র সরকারের সমস্ত চাকরির আপডেট সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন- Click here

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল)। পশ্চিমবঙ্গ সরকারের Public Works Department (PWD) বিভাগে এই কর্মী নিয়োগ করা হবে।
শূন্য পদের সংখ্যা: 34 টি। SC- 7, ST- 2, OBC A- 3, OBC B- 2, বাকি পদগুলি জেনারেল (UR) প্রার্থীদের জন্য সংরক্ষিত।
বেতনক্রম: পে ব্যান্ড 4 অনুযায়ী মূল বেতন 15,600/- থেকে 42,000/- টাকা, সঙ্গে গ্রেড পে 5,400/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিগ্রী কোর্স পাশ করতে হবে।
বয়স: বয়স হতে হবে সর্বোচ্চ 36 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি: আবেদন করা যাবে সরাসরি অনলাইনে। www.wbpsc.gov.in ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড পাওয়া যাবে। রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া চলবে 1 ফেব্রুয়ারি, 2021 তারিখ পর্যন্ত।
আবেদন ফি: জেনারেল এবং ওবিসি প্রার্থীদের আবেদন ফি বাবদ জমা দিতে হবে 210/- টাকা। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের (কেবল পশ্চিমবঙ্গের SC/ ST এবং প্রতিবন্ধী প্রার্থী) ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না। আবেদন ফি জমা দিতে পারবেন অনলাইন কিংবা ব্যাংক চালানের মাধ্যমে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 1 ফেব্রুয়ারি এবং ব্যাংক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 2 ফেব্রুয়ারি।

Download Official Notice
West Bengal Job News