রাজ্যে পরশু থেকে খুলছে স্কুল, নির্দেশ স্কুল শিক্ষা দপ্তরের

রাজ্যে পরশু থেকে খুলছে স্কুল

রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি শেষ, খুলছে স্কুল। এদিন ২৪ শে জুন শুক্রবার রাজ্যের শিক্ষা দপ্তর নোটিশ দিয়ে জানিয়েছে, আগামী সোমবার ২৭ শে জুন থেকে রাজ্যে খুলে যাচ্ছে স্কুল। দেড়মাস গরমের ছুটির পরও চলতি মাসের ১৩ তারিখ রাজ্যের স্কুলে ফের ছুটি বাড়ানো হয় । গরমের কারণে ২৬ জুন পর্যন্ত বাড়ানো হয় ছুটি। কিন্তু সরকার নির্ধারিত গরমের ছুটির আগেই কলকাতার কয়েকটি বেসরকারি স্কুল তাদের স্কুল খুলে দিয়েছে। এখন সরকারি স্কুল খোলার বিজ্ঞপ্তিতে খুশি স্কুল পড়ুয়ারা।

করোনার জেরে বছর ২ বছর এমনিতেই বন্ধ ছিল স্কুল। আর তার ফলে বেড়েছে ছুটি, ভোগান্তিতে পড়তে হয়েছে পডুয়াদের। কখনো অনলাইন কখনো অফলাইন ক্লাস শুরু হয়। আগামী বছর পূর্ণ সিলেবাসে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হওয়ার কথা। এই পরিস্থিতিতে এভাবে ছুটির পর ছুটি চলতে থাকলে, কীভাবে সিলেবাস শেষ হবে, তা নিয়ে ওঠছে প্রশ্ন।

আরও পড়ুনঃ নবান্ন স্কলারশিপ ২০২২

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড বিধি মেনে ক্লাস করার জন্য, ডেঙ্গু ম্যালেরিয়ার প্রকোপ যাতে না বাড়ে তার জন্য স্কুল পরিষ্কার রাখার কথা ও মিড ডে মিল নিয়েও সচেতন থাকার কথা জানানো হয় স্কুল শিক্ষা দপ্তরের তরফে। সব মিলিয়ে রাজ্যের সমস্ত স্কুল পড়ুয়া ও তাদের অভিভাবকরা রাজ্য শিক্ষা দপ্তরের সিদ্ধান্তে খুশি।

আরও পড়ুনঃ সীতারাম জিন্দাল স্কলারশিপ ২০২২