SSC Recruitment: রাজ্যে ১৯ হাজার শিক্ষক নিয়োগ, পড়ুন বিস্তারিত প্রতিবেদন

SSC Recruitment

সম্প্রতি প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা এবং প্রক্রিয়া কিভাবে হবে এবং কবে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে সে বিষয়ে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে। এর মাত্র সপ্তাহ খানেকের মধ্যে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষক নিয়োগের পরিকল্পনার কথা ঘোষণা করলো রাজ্য। কতগুলো শূন্যপদে নিয়োগ হবে তাও বলা হয়েছে। সূত্র মতে খবর, মোট শূন্যপদ ১৯ হাজারের কাছাকাছি। বিদ্যালয় পিছু কোন ক্যাটাগরিতে শূন্যপদ কত? তার রিপোর্ট পুজোর আগেই রাজ্যের শিক্ষা দফতরকে জানানোর জন্য আদেশ দেওয়া হয়েছে রাজ্যের অনগ্ৰসর শ্রেণী উন্নয়ন দফতরকে।

রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা চলছে কলকাতা হাইকোর্টে। পার্থ চট্টোপাধ্যায় সহ রাজ্যের গুরুত্বপূর্ণ কিছু কর্মকর্তা ইতিমধ্যে এই দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্ৰেফতার। এরই মধ্যে নতুন দুইটি নিয়োগের বিজ্ঞপ্তি আসার সম্ভাবনার কথা ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুনঃ
রাজ্যের স্কুলে শিক্ষক ও লাইব্রেরিয়ান নিয়োগ
৪৩৫ শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ
২৫ হাজার টাকা বেতনে পৌরসভায় চাকরি

বেশ কয়েকদিন আগেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন, নতুন নিয়োগে কোনোও বাধা নেই। পুজোর আগেই নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এ বিষয়ে এসএসসির কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী। কোন স্কুলে কোন ক্যাটাগরিতে কত শূন্যপদ রয়েছে,তার তালিকা চলে আসার পরেই নিয়োগের মূল প্রক্রিয়া শুরু হবে বলে শিক্ষামন্ত্রীর অভিমত।