WB Govt Job: রাজ্যে বিকাশ ভবনে বিভিন্ন পদে নিয়োগ, আবেদন করুন অনলাইনে

WB Govt Job

পশ্চিমবঙ্গ সরকারের বিজ্ঞান-প্রযুক্তি ও বায়োটেকনোলজি বিভাগের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সরাসরি অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগ করা হবে সল্টলেকের বিকাশ ভবনে। বিভিন্ন প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। WB Govt Job

পদের নাম: জুনিয়র রিসার্চ ফেলো (JRF)। Generation of Cadastral Database of West Bengal প্রকল্পে নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ: 2 টি (General- 1, SC- 1)

বেতন: প্রতিমাসে 18,700/- টাকা

শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নাম্বার সহ ভূতত্ত্ববিদ্যা/ ভূগোল/ পরিবেশ বিজ্ঞান/ রিমোট সেন্সিং এবং GIS -এ মাস্টার ডিগ্রী পাশ। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে অন্তত 50 শতাংশ নম্বর থাকলেও আবেদন করা যাবে।

আরও পড়ুন -  নভেম্বর মাসের চাকরির খবর: মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, গ্রাজুয়েশন পাশে আবেদন করুন

বয়স: বয়স হতে হবে 30 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 31 ডিসেম্বর, 2020 এই তারিখের হিসেবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা (SC/ ST/ OBC) সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

পদের নাম: সিনিয়র রিসার্চ ফেলো (SRF)। Generation of Cadastral Database of West Bengal প্রকল্পে নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ: 13 টি (General- 6, SC- 3, ST- 1, OBC A- 2, OBC B- 1)

পদের নাম: সিনিয়র রিসার্চ ফেলো (SRF)। 6th Minor Irrigation Census and Waterbodies Census প্রকল্পে নিয়োগ করা হবে।

আরও পড়ুন -  রাজ্যের স্কুলে গ্রূপ-ডি স্থায়ী পদে কর্মী নিয়োগ, এইট পাশে আবেদন করুন

মোট শূন্যপদ: 5 টি (General- 3, ST- 1, SC- 1)।

বেতন: প্রতিমাসে 21,000/- টাকা

শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ (SC/ ST/ OBC প্রার্থীদের ক্ষেত্রে 50 শতাংশ) নম্বর সহ ভূতত্ত্ববিদ্যা/ ভূগোল/ পরিবেশ বিজ্ঞান/ রিমোট সেন্সিং এবং GIS -এ মাস্টার ডিগ্রী পাশ। সঙ্গে RS এবং GIS ব্যবহারের দু’বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে 35 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 31 ডিসেম্বর, 2020 তারিখের হিসেবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি: নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউ -এর মাধ্যমে। ইন্টারভিউ নেওয়া হবে অনলাইনে। Google Meet -এর মাধ্যমে ইন্টারভিউ হবে। আবেদনকারী ফরম পূরণ করার সময় যে ইমেইল আইডি দেবেন, ইন্টারভিউয়ের সময় ওই ইমেইল আইডি থেকে Google Meet -এ অংশগ্রহণ করতে হবে। অন্যথায় ইন্টারভিউতে অংশগ্রহণ করা যাবে না।

আরও পড়ুন -  রাজ্যে চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত নথিপত্র সংযুক্ত করে। নথিপত্র গুলি স্ক্যান করে নিচের মেইল আইডিতে পাঠাতে হবে। www.wb.gov.in বা www.wbdstbt.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনের শেষ তারিখ 3 জানুয়ারি, 2021।

আবেদনপত্র পাঠানোর ইমেইল আইডি: [email protected]

Download Application Form
Official Website Click here