মাধ্যমিক পাশে ক্লার্ক ও MTS নিয়োগ, এক্ষুনি আবেদন করুন

বন দপ্তরে বিভিন্ন গ্রুপ-সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেকোন ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। নিয়োগ করবে “ইনস্টিটিউট অফ ফরেস্ট বায়োডাইভারসিটি”, এটি হলো কেন্দ্রীয় সরকারের অধীনস্থ একটি সংস্থা। এটি একটি কেন্দ্রীয় সরকারের চাকরি।

বিজ্ঞপ্তি নম্বর-No.1-156/IFB/Recruitment/2020-21/712

পদের নাম- স্টেনোগ্রাফার গ্রেড-II (1 টি), লোয়ার ডিভিশন ক্লার্ক (1 টি), মাল্টিটাস্কিং স্টাফ (5 টি)।

বয়সসীমা- বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 24 নভেম্বর, 2020 তারিখের হিসাবে। এসসি/ এসটি প্রার্থীরা 5 বছরের বয়সে ছাড় পাবেন এবং ওবিসি প্রার্থীরা 3 বছর বয়সে ছাড় পাবেন।

বেতন- প্রতিটি পদের ক্ষেত্রে মূল বেতন দেওয়া হবে 7th CPC pay level অনুযায়ী। স্টেনোগ্রাফার গ্রেড-II পদের ক্ষেত্রে গ্রেড পে 2,400/- টাকা। লোয়ার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে গ্রেড পে 1,900/- টাকা। এবং মাল্টিটাস্কিং স্টাফ পদের ক্ষেত্রে গ্রেড পে 1,800/- টাকা।

শিক্ষাগত যোগ্যতা-

স্টেনোগ্রাফার গ্রেড-II: যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ। ইংরেজি অথবা হিন্দিতে স্টেনোগ্রাফি স্পিড প্রতি মিনিটে 80 টি শব্দ হতে হবে। এবং কম্পিউটারে টাইপিং স্পিড প্রতি শব্দের জন্য 5 কি ডিপ্রেশন।

লোয়ার ডিভিশন ক্লার্ক- যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ।

সঙ্গে ম্যানুয়াল টাইপরাইটারে ইংরেজিতে টাইপিং এর গতি হতে হবে প্রতি মিনিটে 30 টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে 25 টি শব্দ।

অথবা, কম্পিউটারে টাইপিং এর ভর্তি হতে হবে ইংরেজিতে প্রতি মিনিটে 35 টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে 30 টি শব্দ।

মাল্টিটাস্কিং স্টাফ (MTS)- মাধ্যমিক পাশ। সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

আরও পড়ুন -  কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী তে 84000 শুন্য পদে নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরম্যাটে। আবেদনপত্র পূরণ করে, সাথে সমস্ত নথিপত্রের জেরক্স কপি সংযুক্ত করে, একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। কেবলমাত্র পোস্ট অফিসের মাধ্যমে আবেদন পত্র পাঠানো যাবে। খামের উপরে লিখতে হবে “Application for the post of…………… (যে পদের জন্য আবেদন করবেন ওই পদের নাম)

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The Director, Institute of Forest Biodiversity, Dulapally, Kompally, S.O., Hyderabad- 500100.

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- সঠিকভাবে পূরণ করা আবেদন পত্র উপরোক্ত ঠিকানায় পাঠাতে আগামী 24 নভেম্বর, 2020 তারিখের মধ্যে পৌঁছাতে হবে।

আবেদন ফি- SC/ ST/‌ মহিলা প্রার্থীদের আবেদন ফি জমা দিতে হবে না। SC/ ST/‌ মহিলা বাদে বাকি সবার ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে 300/- টাকা। আবেদন ফি জমা দিতে হবে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ডিমান্ড ড্রাফ্ট কাটতে হবে, in favour of the “Director, Institute of Forest Biodiversity” payable at Hyderabad.

আবেদন পত্র ডাউনলোড করুন-

অফিশিয়াল ওয়েবসাইট- CLICK HERE

আরও পড়ুন -  West Bengal Primary TET Exam Notification: অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হলো