৯০৮৬ শূন্যপদে ক্লার্ক নিয়োগ করা হবে, SBI Clerk Recruitment 2019

৯০৮৬ শূন্যপদে ক্লার্ক নিয়োগ করা হবে


স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে হাজার ৮৬ টি শূন্যপদে ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। নিয়োগ করা হবে জুনিয়র এসোসিয়েট (কাস্টমার সাপোর্ট এন্ড সেলস ) পদে।
যোগ্যতা যেকোনো শাখায় স্নাতক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা ৩১শে আগস্ট ২০১৯ তারিখের মধ্যে শেষ হতে হবে। লাস্ট ইয়ারের প্রার্থীরাও আবেদন করতে পারবেন, তবে এর জন্য নির্দিষ্ট শর্তাবলী প্রযোজ্য।
বয়সসীমা বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। বয়স হিসাব করবেন ১লা এপ্রিল ২০১৯ তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
বেতন মূল বেতন ১১,৭৬৫ টাকা থেকে ৩১,৪৫০ টাকা। শুরুতে বেসিক পে ১৩,০৭৫ টাকা।
আবেদন ফী তপশিলি জাতি / উপজাতি , শারীরিক প্ৰতিবন্ধী প্রাক্তন সেনাকর্মীদের জন্য ১২৫/- টাকা জমা দিতে হবে (ইন্টিমেশন চার্জ) এবং বাকিদের ক্ষেত্রে ৭৫০/- জমা দিতে হবে (আবেদন ফী ইন্টিমেশন চার্জ). ডেবিট কার্ড / ক্রেডিট কার্ড নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে ফী জমা দেওয়া যাবে।
পরীক্ষার সেন্টার পশ্চিমবঙ্গের মধ্যে আসানসোল, দুর্গাপুর, হুগলি, কলকাতা, শিলিগুড়ি। পশ্চিমবঙ্গ থেকে আর কোনো সেন্টার দেওয়া হয়নি। অন্যান্য রাজ্যের পরীক্ষা সেন্টার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল নোটিফিকেশন থেকে পাওয়া যাবে।
সার্কেল অনুযায়ী শূন্যপদের বিন্যাস
পশ্চিমবঙ্গরেগুলার ভেকেন্সি৫৬৫ (GEN- ২২৮, EWS- ৫৬, SC- ১২৯, ST- ২৮, OBC- ১২৮)
অন্যান্য সার্কেলের শূন্যপদ বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ দেখুন।
কিভাবে আবেদন করবেন আবেদন করা যাবে অনলাইনে। নীচের লিংকে ক্লিক করে অনলাইন এর মাধ্যমে আবেদন করা যাবে। অনলাইন আবেদনের শেষ তারিখ ৩রা মে ২০১৯ তারিখ পর্যন্ত।
আবেদন করার জন্য এই লিংকে ক্লিক করুন- Click here
বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন Click here