পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ, কীভাবে আবেদন করবেন দেখে নিন

Share

পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করা যাবে। West Bengal Food Department Recruitment.

পদের নাম- প্রজেক্ট ম্যানেজার (1 টি), সিনিয়র সফটওয়্যার ডেভলপার (4 টি), ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর (1 টি), সফটওয়্যার ডেভলপার- ডট নেট (7 টি)।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট www.wbpds.gov.in -এ গিয়ে আবেদন করা যাবে। আবেদন করা যাবে 2 নভেম্বর, 2020 তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি- কোনরূপ লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদনপত্র যাচাই করার পরে কম্পিউটারে প্র্যাকটিক্যাল টেস্টের জন্য ডাকা হবে। তারপরে হবে ইন্টারভিউ।

শিক্ষাগত যোগ্যতা-

প্রজেক্ট ম্যানেজার- আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। অথবা প্রথম বিভাগে এমসিএ পাশ করতে হবে। 5 বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

সিনিয়র সফটওয়্যার ডেভলপার- প্রথম বিভাগে এমসিএ পাশ অথবা আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে সফটওয়্যার ডিজাইন, ডেভলপমেন্ট, ডকুমেন্টেশন এবং ইম্প্লেমেন্টেশন সাপোর্টে অভিজ্ঞতা থাকতে হবে।

ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর- প্রথম বিভাগে এমসিএ পাশ অথবা আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে ডাটাবেস ম্যানেজমেন্ট এন্ড অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে সার্টিফিকেট থাকতে হবে। ডাটাবেস ডিজাইন, ডেভলপমেন্ট, ডকুমেন্টেশন এন্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টে অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট টেকনোলজিতে দক্ষ হলে অগ্রাধিকার পাবেন।

সফটওয়্যার ডেভলপার, ডট নেট- প্রথম বিভাগে এমসিএ পাশ অথবা আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে সফটওয়্যার ডিজাইন, ডেভলপমেন্ট, ডকুমেন্টেশন এন্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টে দক্ষ হতে হবে।

বয়সসীমা- এই নিয়োগের ক্ষেত্রে বয়সের কোনো নির্দিষ্ট সীমা নেই। অন্তত 18 বছর বয়স থেকে সর্বোচ্চ যেকোনো বয়সে আবেদন করা যাবে।

আবেদন ফি- শূন্য।

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-

অনলাইনে আবেদন করুন-

This post was last modified on December 15, 2020 2:06 pm

সর্ব শেষ প্রকাশিত

WB Gram Panchayet Practice Set 2024 | গ্রাম পঞ্চায়েত প্র্যাকটিস সেট ৭

WB Gram Panchayet Practice Set 2024: পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তর, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে…

9 hours ago

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত দেখে নিন

রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোনও লিখিত পরীক্ষা…

10 hours ago

কলকাতা CSIR দপ্তরে কর্মী নিয়োগ, বিস্তারিত আবেদন পদ্ধতি দেখে নিন

সেন্ট্রাল গ্লাস এন্ড সিরামিক রিসার্চ ইনস্টিটিউট -এর পক্ষ থেকে বেশকিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ…

14 hours ago

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024 | 04 মে 2024 বাংলা কারেন্ট অ্যাফেয়ার্স

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024: জাতীয় এবং রাজ্য স্তরের বিভিন্ন সরকারি এবং বেসরকারি ক্ষেত্রের চাকরিপ্রার্থীদের প্রস্তুতির…

18 hours ago

প্রায় ২৫ হাজার চাকরি বাতিলের পর এবার, ৭০ হাজার প্রাইমারি শিক্ষকের চাকরি নিয়ে তৈরি হচ্ছে সংশয়

শিক্ষক নিয়োগে ভয়াবহ দুর্নীতির পরিণামে আমূল ভেঙ্গে পড়বে পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা? কি হতে পারে পশ্চিমবঙ্গের…

1 day ago

মাধ্যমিক রেজাল্ট ২০২৪ | মাধ্যমিক ২০২৪ মেধা তালিকা

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে ইতিমধ্যে। মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সাংবাদিক বৈঠক করে এবারের…

3 days ago