বর্তমানে যেসব চাকরির ফর্ম ফিলাপ চলছে, একনজরে দেখে নিন

কেন্দ্রীয় সরকারের প্রাইমারি স্কুলে শিক্ষকতা করার জন্য সি-টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হল। এই সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট (C-TET) পরীক্ষা হবে 5 জুলাই। শিক্ষাগত যোগ্যতা- প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষক…

Published By: ExamBangla.com | Published On:
কেন্দ্রীয় সরকারের প্রাইমারি স্কুলে শিক্ষকতা করার জন্য সি-টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হল। এই সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট (C-TET) পরীক্ষা হবে 5 জুলাই।
শিক্ষাগত যোগ্যতা- প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষক পদে আবেদনের জন্য: মোট অন্তত 50 শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ সঙ্গে দু বছরের ডিএলএড (d.el.ed এর ফাইনাল ইয়ারের প্রার্থীরাও আবেদন করতে পারবেন)। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষক পদে আবেদনের জন্য: গ্রাজুয়েশন পাশ সঙ্গে দু বছরের ডিএলএড। অথবা অন্তত 50 শতাংশ নম্বর সহ গ্রাজুয়েশন পাশ সঙ্গে বিএড কোর্স পাশ হতে হবে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 24 ফেব্রুয়ারি।
পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে 309 শূন্যপদে ইন্সট্রাক্টর ও স্টোরকিপার নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ, সঙ্গে সংশ্লিষ্ট শাখায় ইঞ্জিনিয়ারিং- এ ডিপ্লোমা।
বয়স- সর্বোচ্চ 39 বছরের মধ্যে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 18 ফেব্রুয়ারি।
 
পূর্ব মেদিনীপুর জেলায় ভলেন্টিয়ার শিক্ষক (১০) ও ভলেন্টিয়ার ক্লার্ক (৩০) পদে নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা- ভলেন্টিয়ার শিক্ষক: 50% নম্বর সহ গ্রাজুয়েশন পাশ। ভলেন্টিয়ার ক্লার্ক: 45% নম্বরসহ গ্রাজুয়েশন পাশ, সঙ্গে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে অন্তত 1 বছর মেয়াদের ডিপ্লোমা ডিগ্রী কোর্স পাস হতে হবে।
আবেদনকারীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।
বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদন করতে পারবেন- 3 থেকে 14 ফেব্রুয়ারির মধ্যে।
 
মুর্শিদাবাদ জেলায় গ্রাম রোজগার সহায়ক পদে নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা- মোট অন্তত 55% নম্বরসহ বিজ্ঞান বিষয়ে উচ্চ মাধ্যমিক পাশ।
বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে।
আবেদন করতে হবে অফলাইনে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা- TO THE PROGRAM OFFICER AND BLOCK DEVELOPMENT OFFICER, MURSHIDABAD JIAGANJ BLOCK, P.O + P.S- MURSHIDABAD, DISTRICT- MURSHIDABAD, PIN- 742149
আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ- 10 ফেব্রুয়ারি।
শিয়ালদহ ডিভিশনে 2982 শূন্যপদে টিকিট বুকিং সেবক নিয়োগ। শিয়ালদহ ডিভিশনের অধীনে 146 টি স্টেশনে অসংরক্ষিত টিকিট বিক্রির জন্য “সাধারণ টিকিট বুকিং সেবক” নিয়োগ করা হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা- অন্তত মাধ্যমিক পাশ।
বয়স- অন্তত 18 বছর।
যে স্টেশনের জন্য আবেদন করবেন আবেদনকারীকে স্থায়ী বাসিন্দা হতে হবে। যে জায়গায় টিকিট কাউন্টার করবেন, সেটি যেন মানুষের ব্যবহারের জন্য সুবিধা হয়। নিজের খরচে কাউন্টার তৈরি করতে হবে।
আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে।
আবেদনপত্র পূরণ করে সরাসরি হাতে জমা দিতে হবে এই ঠিকানায়- THE SR. DIVISIONAL COMMERCIAL MANAGER, EASTERN RAILWAY, SEALDAH DIVISION, DRM BUILDING, ROOM NO. 44,‌ 16 KAIZAR STREET, Kolkata- 14.
দরখাস্ত জমা দেবেন- 11 ফেব্রুয়ারি থেকে 24 ফেব্রুয়ারির মধ্যে।
পশ্চিম মেদিনীপুর জেলায় 352 শূন্যপদে গ্রামীন সম্পদ কর্মী নিয়োগ। পশ্চিম মেদিনীপুর জেলার মোট 21 টি ব্লকে এই কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট ব্লকের স্থায়ী বাসিন্দা হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ, আবেদনকারী বা তার পরিবারের কোনো সদস্যকে 100 দিনের কাজ করছে বা করেছে এমন হতে হবে। সেই সঙ্গে প্রার্থীকে স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হতে হবে।
বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে।
আবেদন করতে পারবেন অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 3 ফেব্রুয়ারি।
ইন্ডিয়ান আর্মিতে 186 শূন্যপদে ইঞ্জিনিয়ার নিয়োগ।
এই পদগুলিতে পুরুষ এবং মহিলা উভয় আবেদন করতে পারবেন। প্রথমে ট্রেনিং দেওয়া হবে তারপরে বিভিন্ন টেকনিক্যাল শাখায় নিয়োগ করা হবে। 49 সপ্তাহের ট্রেনিং দেওয়া হবে। ট্রেনিং চলাকালীন প্রতিমাসে স্টাইপেন্ড 56,100/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- সংশ্লিষ্ট শাখার যেকোনো একটি বিষয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রী পাস করতে হবে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 20 ফেব্রুয়ারি।
 
দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় 192 শূন্যপদে আশা কর্মী নিয়োগ। কেবল বিবাহিতা/ বিধবা/ বিবাহ বিচ্ছিন্ন মহিলা প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ।
বয়স- 20 থেকে 40 বছরের মধ্যে।
আবেদন করতে হবে অফলাইনে। আবেদনপত্র পূরণ করে সংশ্লিষ্ট বিডিও অফিসে জমা দিতে হবে।
আবেদনের শেষ তারিখ- 10 ফেব্রুয়ারি।
 
কলকাতা দূরদর্শনে সংবাদ পাঠক, সহকারী বার্তা সম্পাদক, কম্পিউটার গ্রাফিক্স অপারেটর-সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা- বিভিন্ন পদ অনুযায়ী উচ্চমাধ্যমিক পাশ/ গ্রাজুয়েশন পাশ/ জার্নালিজমে ডিগ্রী বা ডিপ্লোমা/ কম্পিউটার অ্যাপ্লিকেশন সার্টিফিকেট কোর্স, সেইসঙ্গে উচ্চারণ, বাচনভঙ্গি ভালো হতে হবে, স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক খবরা-খবর এবং বিখ্যাত ব্যক্তিত্বদের বিষয়ে জ্ঞান থাকতে হবে।
আবেদন করতে হবে অফলাইনে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা- HEAD OF NEWS, REGIONAL NEWS UNIT, DURDARSHAN KENDRA, 18/3, UDAY SHANKAR SARANI, KOLKATA- 700095
আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ- 25 ফেব্রুয়ারি।
 
দিল্লি বনদপ্তরে ফরেস্ট গার্ড পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। পশ্চিমবঙ্গের প্রার্থীরা কেবল সাধারণ প্রার্থীদের জন্য 88 টি শূন্য পদে আবেদন করতে পারবেন।
শিক্ষাগত যোগ্যতা- উচ্চ মাধ্যমিক পাশ।
বয়স- 18 থেকে 27 বছরের মধ্যে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 13 ফেব্রুয়ারি।
 
কলকাতার MSME টুল রুম- এ আপার ডিভিশন ক্লার্ক, টেকনিশিয়ান বি, স্টেনোটাইপিস্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এটি কেন্দ্রীয় সরকারের অধীনস্ত একটি সংস্থা। প্রাথমিকভাবে পাঁচ বছরের চুক্তিতে নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা, বয়স সহ বিস্তারিত তথ্যের জন্য অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।
আবেদন করতে হবে অফলাইনে। প্রার্থীর সম্পূর্ণ জীবনপঞ্জি, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ফটো, প্রয়োজনীয় সমস্ত নথিপত্রের প্রত্যয়িত নকল সহ আবেদন করতে হবে।
আবেদনপত্র পৌঁছাতে হবে 9 ফেব্রুয়ারির মধ্যে।

আবেদনপত্র পৌঁছানোর ঠিকানা- THE GENERAL MANAGER, CENTRAL TOOL ROOM AND TRAINING CENTRE, BON HOOGHLY INDUSTRIAL AREA, KOLKATA- 700108
 
বীরভূম জেলায় 196 শূন্যপদে আশা কর্মী নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ।
বয়স- 20 থেকে 40 বছরের মধ্যে।
আবেদনের শেষ তারিখ- 10 ফেব্রুয়ারি।
 
ইন্ডিয়ান ব্যাঙ্ক- এ অ্যাসিসটেন্ট ম্যানেজার পদে নিয়োগ। পশ্চিমবঙ্গে পরীক্ষা কেন্দ্র রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শাখায় গ্রাজুয়েশন পাশ, সঙ্গে বিজনেস বা ম্যানেজমেন্ট বা ফিনান্স বা ব্যাংকিংয়ে অন্তত দু’বছরের স্নাতকোত্তর ডিগ্রী কোর্স পাশ।
বয়স- 20 থেকে 30 বছরের মধ্যে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 10 ফেব্রুয়ারি।
 
বাঁকুড়া জেলায় রূপশ্রী প্রকল্প- এ একাউন্টেন্ট ও ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা- একাউন্টেন্ট: কমার্সে গ্রাজুয়েট (অনার্স), ডাটা এন্ট্রি অপারেটর: যেকোনো বিষয়ে গ্রাজুয়েশন পাশ, কম্পিউটার দক্ষতা থাকতে হবে।
আবেদন করতে হবে অনলাইনে।
আবেদনের শেষ তারিখ- 3 ফেব্রুয়ারি।

ExamBangla.Com is a West Bengal’s leading Job News Website, Which provide all the Government Job updates, Exam dates, Syllabus, Admit card, Current affairs and Compititive exam related study materials for free of cost. All the post write in local language i.e; bengali, so the all candidates can read carefully.

© Exambangla  | All rights reserved

Sitemap | Career