মাধ্যমিক পাশে বনদপ্তরে কর্মী নিয়োগ

লকডাউনরে মধ্যেই বনদপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই এই পদগুলোতে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে ইন্ডিয়ান কাউন্সিল অফ ফরেস্ট্রি…

Published By: ExamBangla.com | Published On:

লকডাউনরে মধ্যেই বনদপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই এই পদগুলোতে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে ইন্ডিয়ান কাউন্সিল অফ ফরেস্ট্রি রিসার্চ এন্ড এডুকেশন- এর অধীনে হিমালায়ান ফরেস্ট রিসার্চ ইন্সটিটিউটে।

পদের নাম- মাল্টি টাস্কিং স্টাফ (MTS), 

মোট শূন্যপদ- 2 টি (UR- 1, SC- 1).
বয়স- বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।
বেতন- মূল বেতন 5,200/- থেকে 20,200/- সঙ্গে 1,800/- টাকা গ্রেড পে। শুরুতেই মোট বেতন হবে 18,000/- টাকা।
পদের নাম- ফরেস্ট গার্ড।
মোট শূন্যপদ- 5 টি (UR- 2, SC- 2 OBC- 1).
বয়স- 18 থেকে 27। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শাখায় উচ্চমাধ্যমিক পাশ।
শারীরিক যোগ্যতা-
পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে: ১) 4 ঘন্টায় 25 কিমি হাঁটতে হবে। ২) উচ্চতা 165 সেন্টিমিটার। ৩) ছাতি 79 সেন্টিমিটার, ফুলিয়ে 84 সেন্টিমিটার করতে হবে।
মহিলা প্রার্থীদের ক্ষেত্রে: ১) 4 ঘণ্টায় 14 কিলোমিটার হাঁটতে হবে। ২) উচ্চতা 150 সেন্টিমিটার। ৩) ছাতি 74 সেন্টিমিটার, ফুলিয়ে 79 সেন্টিমিটার করতে হবে।
বেতন- মূল বেতন 5,200/- থেকে 20,200/- টাকা সঙ্গে 1,900/- টাকা গ্রেড পে। শুরুতেই মোট বেতন হবে 19,900/- টাকা।
পদের নাম- টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ফিল্ড/ ল্যাব রিসার্চ)।
মোট শূন্যপদ- 1 টি (UR).
বয়স- 21 থেকে 30 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা- Bachelor degree in Science in the relevant field/ specialisation or equivalent from recognised University.
বেতন- মূল বেতন 5,200/- থেকে 20,200/- টাকা সঙ্গে 2,800/- টাকা গ্রেড পে। শুরুতেই মোট বেতন হবে 29,200/- টাকা।
আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনপত্র ডাউনলোড করে A4 সাইজের কাগজে প্রিন্ট আউট নিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে। পূরণ করা আবেদনপত্র এবং সঙ্গে সমস্ত নথিপত্রের জেরক্স দিয়ে নীচের ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র যে খামে পাঠাবেন তার ওপর লিখতে হবে- “APPLICATION FOR THE POST OF TECHNICAL ASSISTANT or FOREST GUARD or MULTI TASKING STAFF (MTS).
(যে পদের জন্য আবেদন করছেন ওই পদের নাম)
আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে 300 টাকা, এবং এসসি/ এসটি/ প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে 100 টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়া যাবে ব্যাংক ড্রাফটের মাধ্যমে। ব্যাংক ড্রাফঠ কাটতে হবে Director, HFRI- এর অনুকূলে, Payable at Shimla.
আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The Head Office, Recruitment Cell, Himalayan Forest Research Institute, Conifer Campus, Pantaghati, Shimla (HP), Pin- 171013.
আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ- 15 জুন 2020.

Click here to download Application form- 

 

ExamBangla.Com is a West Bengal’s leading Job News Website, Which provide all the Government Job updates, Exam dates, Syllabus, Admit card, Current affairs and Compititive exam related study materials for free of cost. All the post write in local language i.e; bengali, so the all candidates can read carefully.

© Exambangla  | All rights reserved

Sitemap | Career