রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরে কর্মী নিয়োগ, আজই আবেদন করুন

Share

পশ্চিমবঙ্গ খাদ্য ও সরবরাহ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশন। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে মেয়ে সবাই আবেদন করতে পারবেন এই পদগুলিতে। Recruitment examination, 2020 different category of posts West Bengal essential commodities supply corporation limited under administrative control of food and supply department, Govt. of West Bengal

বিজ্ঞপ্তি নম্বর- 16 of 2020

নিয়োগকারী সংস্থা- WBMSC

মোট শূন্যপদ- 128 টি।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট গ্রেড-II (32 টি), জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (2 টি), প্রকিওরমেন্ট অফিসার (13 টি), জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ফিনান্স (6 টি), একাউন্টস অফিসার (9 টি), কমার্শিয়াল ইন্সপেক্টর (28 টি), স্টেনোগ্রাফার (4 টি), অডিটর (5 টি), ল অ্যাসিস্ট্যান্ট (1 টি), অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল (1 টি), সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল (1 টি), সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল (1 টি), ক্যাশিয়ার (2 টি), ডেপুটি জেনারেল ম্যানেজার ফিনান্স (3 টি), ডেপুটি জেনারেল ম্যানেজার (2 টি), অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (6 টি), ডিস্ট্রিক্ট ম্যানেজার (12 টি)।

অ্যাসিস্ট্যান্ট গ্রেড-II: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 55 শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল। সঙ্গে যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ। এই পদে আবেদন করার জন্য কোনোরূপ অভিজ্ঞতা প্রয়োজন হবে না। কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level- 6 in pay matrix.

জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 55 শতাংশ নম্বর সহ যে কোন শাখায় অনার্সে গ্রাজুয়েশন পাশ। অথবা অন্তত 50 শতাংশ নম্বর সহ যেকোন শাখায় মাস্টার ডিগ্রী। কম্পিউটারে দক্ষ হতে হবে। অন্তত দু’বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 12 in pay matrix.

প্রকিওরমেন্ট অফিসার: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 55 শতাংশ নম্বর সহ যে কোন শাখায় অনার্সে গ্রাজুয়েশন পাশ। অথবা অন্তত 50 শতাংশ নম্বর সহ যেকোন শাখায় মাস্টার ডিগ্রী। কম্পিউটারে দক্ষ হতে হবে। অন্তত দু’বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 12 in pay matrix.

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ফিনান্স: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 55 শতাংশ নম্বর সহ বি.কম অনার্স। অথবা অন্তত 50 শতাংশ নম্বর সহ এম.কম। সঙ্গে দু’ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 12 in pay matrix.

একাউন্টস অফিসার: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 55 শতাংশ নম্বর সহ বি.কম অনার্স। অথবা অন্তত 50 শতাংশ নম্বর সহ এম.কম। কম্পিউটার জানতে হবে। সঙ্গে দু’ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 12 in pay matrix.

কমার্শিয়াল ইন্সপেক্টর: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ। কম্পিউটারের দক্ষ হতে হবে। অন্তত দু’ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 9 in pay matrix.

স্টেনোগ্রাফার: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ ইংরেজি বিষয়ে (অনার্স) গ্রাজুয়েশন পাশ। Dictation speed minimum 100 w.p.m. কম্পিউটারে দক্ষ হতে হবে। কম্পিউটারে টাইপিং স্পিড হতে হবে প্রতি মিনিটে 40 টি শব্দ। সঙ্গে দু’বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 9 in pay matrix.

অডিটর: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ বি.কম অনার্স। কম্পিউটারে দক্ষ হতে হবে। দু’ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 9 in pay matrix.

ল অ্যাসিস্ট্যান্ট: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ ‘ল’ বিষয়ে গ্রাজুয়েশন পাশ। কম্পিউটার জানতে হবে। সঙ্গে দু’বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 9 in pay matrix.

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল: শিক্ষাগত যোগ্যতা- সিভিল ইঞ্জিনিয়ারিং এ গ্রাজুয়েশন পাশ। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 10 in pay matrix.

সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল: শিক্ষাগত যোগ্যতা- সিভিল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 10 in pay matrix.

সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল: শিক্ষাগত যোগ্যতা- ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 10 in pay matrix.

ক্যাশিয়ার: শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ। কম্পিউটার জানতে হবে। সঙ্গে এক বছরের অভিজ্ঞতা। বয়স- 18 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 6 in pay matrix.

ডেপুটি জেনারেল ম্যানেজার ফিনান্স: শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বরসহ বি.ই/ বি.টেক পাশ করতে হবে। চাটার্ড/ কস্ট একাউন্টেন্ট অথবা এমবিএ (ফিনান্স)/ পিজিডিবিএম (ফিনান্স) কোর্স পাশ করতে হবে। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 17 in pay matrix.

ডেপুটি জেনারেল ম্যানেজার: শিক্ষাগত যোগ্যতা- শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বর সহ বি.ই/ বি.টেক পাশ করতে হবে। বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ কোর্স (specialisation in marketing) পাশ করতে হবে। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 17 in pay matrix.

অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার: শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বর সহ বি.ই/ বি.টেক পাশ করতে হবে। বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ কোর্স (specialisation in marketing) পাশ করতে হবে। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 16 in pay matrix.

ডিস্ট্রিক্ট ম্যানেজার: শিক্ষাগত যোগ্যতা- শিক্ষাগত যোগ্যতা- শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বর সহ বি.ই/ বি.টেক পাশ করতে হবে। বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ কোর্স (specialisation in marketing) পাশ করতে হবে। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বয়স- 21 থেকে 40 বছরের মধ্যে। বেতন- level 16 in pay matrix.

 

বয়সসীমা- প্রতিটি পদের ক্ষেত্রে প্রয়োজনীয় বয়সসীমা আলাদাভাবে উল্লেখ করা হয়েছে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

 

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গে মিউনিসিপাল সার্ভিস কমিশন এর অফিসিয়াল ওয়েবসাইট www.mscwb.org -এ গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে পারবেন 1 ডিসেম্বর, 2020 তারিখ পর্যন্ত।

 

আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে অ্যাপ্লিকেশন ফি, প্রসেসিং ফি এবং ব্যাংক চার্জ সহ 220/- টাকা পেমেন্ট করতে হবে। এসসি/ এসটি/ প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে প্রসেসিং ফি এবং ব্যাংক চার্জ বাবদ মোট 70/- টাকা পেমেন্ট করতে হবে। আবেদন ফি জমা দিতে হবে ইউনাইটেড ব্যাংক  চালানের মাধ্যমে। আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 3 ডিসেম্বর, 2020।

অফিশিয়াল নোটিশ ডাউনলোড করুন-

অনলাইনে আবেদন করুন-

This post was last modified on December 15, 2020 10:49 am

সর্ব শেষ প্রকাশিত

এপ্রিল ২০২৪ কারেন্ট অ্যাফেয়ার্স PDF | April 2024 Current Affairs PDF

এপ্রিল ২০২৪ কারেন্ট অ্যাফেয়ার্স PDF: রাজ্যের সরকারি, বেসরকারি, ব্যাঙ্কিং সহ অন্যান্য সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য এপ্রিল…

10 mins ago

আগামীকাল উচ্চ মাধ্যমিক রেজাল্ট | এই ওয়েবসাইটে সবার প্রথম উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২৪ দেখুন

উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২৪: অবশেষে আগামীকাল প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২৪। আগামীকাল দুপুর…

2 hours ago

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024 | 07 মে 2024 বাংলা কারেন্ট অ্যাফেয়ার্স

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024: জাতীয় এবং রাজ্য স্তরের বিভিন্ন সরকারি এবং বেসরকারি ক্ষেত্রের চাকরিপ্রার্থীদের প্রস্তুতির…

3 hours ago

WBP Constable Practice Set 2024 | পুলিশ কনস্টেবল সাজেস্টিভ প্র্যাকটিস সেট ১৮

WBP Constable Practice Set 2024: পশ্চিমবঙ্গ পুলিশের তরফে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ ২০২৪ -এর…

19 hours ago

মে মাসে যেসব চাকরির আবেদন চলছে, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত দেখে নিন

আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? নূন্যতম যোগ্যতায় ভালো চাকরি খুঁজছেন? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। আজকের…

2 days ago

WB Gram Panchayet Practice Set 2024 | গ্রাম পঞ্চায়েত প্র্যাকটিস সেট ৭

WB Gram Panchayet Practice Set 2024: পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তর, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে…

3 days ago