রাজ্যে গ্রূপ-ডি স্থায়ী পদে কর্মী নিয়োগ, এইট পাশে আবেদন করুন

রাজ্যে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবলমাত্র অষ্টম শ্রেণী পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ করা…

Published By: ExamBangla.com | Published On:

রাজ্যে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবলমাত্র অষ্টম শ্রেণী পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ করা হবে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের স্বাস্থ্য দপ্তরে। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা উভয়ই আবেদনযোগ্য। West Bengal Group- D Recruitment in Kolkata Municipal Corporation. KMC Group- D Recruitment

বিজ্ঞপ্তি নং- 20 of 2020

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 21/11/2020

আবেদন শুরু- 25/11/2020

আবেদন শেষ- 23/12/2020

পদের নাম- ফিল্ড ওয়ার্কার MHW (Gr. III)

মোট শূন্যপদ- 22 টি (SC- 11, SC EXSM- 02, ST- 02, ST EXSM- 01, OBC A- 02, OBC B- 03, OBC B EXSM- 01)

শিক্ষাগত যোগ্যতা- সরকার অনুমোদিত যেকোন স্কুল থেকে অন্তত অষ্টম শ্রেণী পাশ।

পদের নাম- জেনারেল ডিউটি এটেনডেন্ট (Gr. III)।

মোট শূন্যপদ- 2 টি (UR EXSM- 01, ST- 01)

শিক্ষাগত যোগ্যতা- সরকার অনুমোদিত যেকোন স্কুল থেকে অন্তত অষ্টম শ্রেণী পাশ।

পদের নাম- ফিল্ড ওয়ার্কার CR/ HBG (Gr. III)

মোট শূন্যপদ- 2 টি (SC- 01, OBC B- 01)

শিক্ষাগত যোগ্যতা- সরকার অনুমোদিত যেকোন স্কুল থেকে অন্তত অষ্টম শ্রেণী পাশ।

(Muslim candidates are not suitable for this post)

বয়স সীমা- প্রতিটি পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে। কেবলমাত্র পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বেতনক্রম- Pay Level 1 of the Pay Matrix of ROPA 2019

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকতে হবে। অনলাইনে রেজিস্ট্রেশন ও টাকা জমা দেওয়ার চালান জেনারেট করা যাবে 21 ডিসেম্বর, 2020 তারিখ পর্যন্ত। উল্লেখ্য, যেসব আবেদনকারী পশ্চিমবঙ্গ মিউনিসিপাল কর্পোরেশন কর্তৃক প্রকাশিত 09 of 2020 বিজ্ঞপ্তি নম্বরের অধীনে একবার আবেদন করেছেন, তাদের নতুন করে এখানে আবেদন করতে হবে না।

আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ 150/- টাকা, প্রসেসিং ফি বাবদ 50/- টাকা এবং ব্যাংক চার্জ বাবদ 20/- টাকা মোট (150 + 50 + 20) = 220/- টাকা‌ জমা দিতে হবে। এসসি, এসটি এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে না। শুধুমাত্র প্রসেসিং ফি বাবদ 50/- টাকা এবং ব্যাংক চার্জ বাবদ 20/- টাকা মোট (50 + 20) = 70/- টাকা জমা দিতে হবে। টাকা জমা দেওয়া যাবে ইউনাইটেড ব্যাংক (বর্তমান পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক) -এর চালানের মাধ্যমে। আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 22 ডিসেম্বর, 2020। অনলাইনে রেজিস্ট্রেশন, আবেদন ফি জমা দেওয়ার চালান জেনারেট, এবং আবেদন ফি জমা দেওয়ার প্রক্রিয়া শেষ করতে হবে 23 ডিসেম্বর, 2020 তারিখের মধ্যে।

ExamBangla.Com is a West Bengal’s leading Job News Website, Which provide all the Government Job updates, Exam dates, Syllabus, Admit card, Current affairs and Compititive exam related study materials for free of cost. All the post write in local language i.e; bengali, so the all candidates can read carefully.

© Exambangla  | All rights reserved

Sitemap | Career