Primary TET | বয়সসীমায় ছাড় ২০১৭ টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের! বিজ্ঞপ্তি দিয়ে জানালো পর্ষদ

Primary TET

এবার বয়সসীমা পেরিয়ে গেলেও প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন ২০১৭ টেট উত্তীর্ণ প্রার্থীরা। এদিন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ২০১৭ সালের ১২ই মে থেকে আজ পর্যন্ত সময়সীমার মধ্যের প্রার্থীদের বয়সের ছাড়পত্র দেওয়া হবে। এই সকল প্রার্থীরা অংশ নিতে পারবেন প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায়।

Primary TET Age Relaxation Notice

২০১৭ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের বয়সসীমা পেরিয়ে যাওয়া নিয়ে জটিলতার সৃষ্টি হচ্ছিল আগেই। দীর্ঘদিন ধরেই এই প্রার্থীরা চাকরির দাবি করে আসছেন। এই চাকরিপ্রার্থীদের মধ্যে অনেকের দাবি ছিল তাঁদের বয়স চল্লিশ পেরিয়েছে। এদিকে পর্ষদের তরফে শূণ্যপদে নিয়োগের বিলম্ব চলছিলই। ফলে এই সকল বয়সসীমা পেরিয়ে যাওয়া প্রার্থীরা প্রাথমিকের নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন কিনা তা নিয়ে সৃষ্টি হচ্ছিল বিতর্ক। সংশ্লিষ্ট কারণে আন্দোলনও করেন তাঁরা। এরপর হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয় ২০১৭ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের বয়সের ছাড়পত্র দিতে হবে পর্ষদকে।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের মোট ১০ টি চাকরির খবর দেখে নিন 

FB Join

আরও পড়ুনঃ প্রাইমারী টেট সিলেবাস ২০২৩ 

আদালতের নির্দেশ মেনে এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। সেখানে জানানো হয়েছে, ২০১৭ টেট উত্তীর্ণ প্রার্থীদের বয়সের ছাড়পত্র দেওয়া হবে পর্ষদের তরফে। সেক্ষেত্রে ২০১৭ সালের ১২ই মে থেকে আজ পর্যন্ত বয়সসীমার মধ্যের প্রার্থীরা বয়সের ছাড়পত্র পাবেন। অর্থাৎ চল্লিশ পেরিয়ে গেলেও এই প্রার্থীরা প্রাথমিকের নিয়োগে অংশ নিতে পারবেন। সেক্ষেত্রে এই সকল প্রার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে তাঁদের আলাদা করে ইন্টারভিউর আয়োজন করবে পর্ষদ।