পূজোর আগেই গ্রুপ-সি গ্রুপ- ডি পদে নিয়োগ, নির্দেশ কলকাতা হাইকোর্টের

পূজোর আগেই গ্রুপ-সি গ্রুপ- ডি পদে নিয়োগ

রাজ্যে স্কুল গুলিতে পূজোর আগেই গ্রুপ-সি গ্রুপ- ডি পদে নিয়োগের নির্দেশ কলকাতা হাইকোর্টের। আদালতের নির্দেশে আগেই চাকরি গিয়েছে ৯২৩ জন বেআইনিভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের। সেই সমস্ত শূন্যপদে যোগ্য প্রার্থীদের পূজোর আগে নিয়োগ করার নির্দেশ। চলতি মাসের মধ্যে কাউন্সিলিং প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গ্রুপ- ডি পদের ক্ষেত্রে ৫৭৩ জন এবং গ্রুপ- সি পদের ক্ষেত্রে ৩৫০ বেআইনি চাকরিপ্রার্থীকে বাদ দেওয়া হয়েছে। সব মিলিয়ে মোট শূন্যপদ ৯২৩ টি।

তবে এবিষয়ে এসএসসি জানিয়েছে এত দ্রুত ৯২৩ জনকে নিয়োগ করা সম্ভব নয়। এরপরই বিচারপতি জানান পূজোর আগে চাকরি দেওয়া সম্ভব না হলেও নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। শূন্যপদের সংখ্যা সহ বিজ্ঞপ্তি জারি করে কাউন্সেলিংয়ের প্রক্রিয়া শুরু করতে হবে।

আরও পড়ুনঃ পূজোর পরেই ৫৫ হাজার শিক্ষক নিয়োগ

এরই নবম দশম শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় এস এস সি এবং সিবিআই এর কাছে নিয়োগের তালিকা তরফ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এক সপ্তাহের মধ্যে তালিকা জমা করতে হবে। শুনানি চলাকালীন বিচারপতি বলেন, গত কয়েক মাস ধরে মামলা চলছে প্রকৃত যোগ্য প্রার্থীরা চাকরি থেকে বাদ পড়েছেন। তাদের দুটো চাকরির ব্যবস্থা করতে। এছাড়াও যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন তাদের বরখাস্ত করা হবে।