বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ দুর্নীতি, মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ দুর্নীতি

রাজ্যে একের পর এক চাকরি দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন বাংলার বেকার যুব সমাজ। রাজ্যের বিভিন্ন দপ্তরের চাকরি নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক মামলা উঠছে হাইকোর্টে। এবার সেই নিয়োগ দুর্নীতির তালিকায় বাংলা সহায়তা কেন্দ্রে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগের দুর্নীতি নিয়ে মামলা উঠেছে হাইকোর্টে। জানা গেছে রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরের ডাটা এন্ট্রি অপারেটর, কনসালট্যান্ট এবং জুনিয়র কনসালট্যান্ট -এর মতো বিভিন্ন পদে সাড়ে ৫ হাজার চুক্তিভিত্তক কর্মী নিয়োগ ক্ষেত্রে মামলা দায়ের করা হয়েছে।

মামলাকারীর আইনজীবী পঙ্কজ হালদারের অভিযোগ, প্রায় ২৮০০ শূন্যপদে আবেদনকারী প্রার্থীদের না জানিয়ে নিয়োগ করা হয়েছে। আবার এমনও অনেক প্রার্থী রয়েছেন যারা আবেদন করেছিলেন কিন্তু ইন্টারভিউয়ের জন্য ডাক পাননি। আর এই সমস্ত পদ গুলোতে নিয়োগের দায়িত্বভার দেওয়া হয়েছিল ওয়েবেল টেকনোলজিকে। তাহলে কি ওয়েবেল টেকনোলজি দুর্নীতির সাথে নিয়োগ করেছে ? উঠছে প্রশ্ন।

চাকরির খবরঃ রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ

এদিন ২৬ জুলাই মঙ্গলবার, বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ দুর্নীতির মামলায় বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ তিন সপ্তাহের মধ্যে ওয়েবেল টেকনোলজির কাছে এই নিয়োগ প্রক্রিয়ার রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছেন।