বাংলা বানান না জানা শিক্ষকের মার্কশিট ভাইরাল, দেখে নিন তাঁর মধ্যমিকের প্রাপ্ত নম্বর

বাংলা বানান না জানা শিক্ষকের মার্কশিট ভাইরাল

চড়ুইপুর প্রাথমিক বিদ্যালয়ের নবনিযুক্ত শিক্ষক রাজীব কুমার দীক্ষিতের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি ইংরেজি এবং অঙ্ক তো পড়াতেই পারেন না। তার উপর মাতৃভাষা বাংলাও ঠিকঠাক পড়াতে পারেন না। যুক্তাক্ষর বর্ণগুলো সব ভুলভাল পড়ান। তিনি এককথায় অযোগ্য শিক্ষক। এবার তাঁর মাধ্যমিককের মার্কশিট ভাইরাল হয়েছে। যা দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের।

ভাইরাল হওয়া মার্কশিট থেকে যা জানা যাচ্ছে তার জন্ম ১৯৮৬ সালে। তিনি মাধ্যমিক পাশ করেন ২০০৮ সালে অর্থাৎ ২২ বছর বয়সে। তাও আবার পশ্চিমবঙ্গ রবীন্দ্র মুক্ত বিদ্যালয় থেকে তাকে পাশ করতে হয়েছে। এত বয়সে মাধ্যমিক পাশ করলেও রেজাল্ট কিন্তু আহামরি কিছু ভালো নয়। টেনেটুনে পাশ করেছেন বর্তমানে শিক্ষক পদে নিযুক্ত রাজীব কুমার দীক্ষিত।

আরও পড়ুনঃ শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শিক্ষা সচিবকে তলব

এদিন অভিভাবকরা তাকে ক্লাসরুমে একটি অতি সহজ গণিতের বিয়োগের সমাধান করতে দেন। এদিন তাকে ৭০০২৩ থেকে ১২৯৭৬ বিয়োগ করতে বলেন আন্দোলনকারী অভিভাবকরা। দুর্ভাগ্যজনক ভাবে এত সহজ বিয়োগ করতে তিনি দীর্ঘ সময় ব্যয় করেও সঠিক সমাধান দিতে পারেননি। যদিও শেষে এই স্কুলেরই এক দ্বিতীয় শ্রেণীর পড়ুয়া বিয়োগ টি সহজেই কষে উত্তর বের করেন।

এই ঘটনায় অভিভাবকরা আরোও ক্ষুব্ধ। অতি শীঘ্রই এই অযোগ্য শিক্ষককে সেই বিদ্যালয় থেকে বরখাস্তের দাবী জানিয়েছেন তারা। স্কুলের প্রধান শিক্ষক এবং অন্যান্য শিক্ষকগণ বলেন, তারা বহুবার লক্ষ্য করেছেন এই রাজীব কুমার দীক্ষিত অনেক কিছুই জানেন না। ক্লাসের কথা বললে এড়িয়ে যান। ক্লাস নিতে চান না। অন্যদিকে এখনও অভিযুক্ত শিক্ষক গভীর চক্রান্তের দোহাই দিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।