রাজ্যের বাংলা মিডিয়াম স্কুলে শিক্ষক নিয়োগ, আবেদন চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত

রাজ্যের বাংলা মিডিয়াম স্কুলে শিক্ষক নিয়োগ

রাজ্যের ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রণব বিদ্যাপীঠ স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট টিচার।
মোট শূন্যপদ- ৪ টি। (UR-3, OBC-1)
যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলো হলো- Normal Section- বাংলা, ইতিহাস এবং H.S Section- কেমিস্ট্রি, কম্পিউটার সাইন্স।

শিক্ষাগত যোগ্যতা- Normal Section পদের ক্ষেত্রে যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাশ সহ B.ed কোর্স করা থাকলে আবেদন করতে পারবেন। এবং H.S Section পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট পাশ সহ B.ed করা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। বয়স হিসাব করতে হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

চাকরির খবরঃ রাজ্যে মিড-ডে-মিল প্রকল্পে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। স্কুল অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করতে হবে। পরে সেটিকে পুনরায় চেক করে স্কুল অফিসে গিয়ে জমা করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ Unreserved ও OBC প্রার্থীদের ক্ষেত্রে ৩০০/- টাকা ও SC/ ST প্রার্থীদের ক্ষেত্রে ১৫০/- টাকা ধার্য করা হয়েছে।
আবেদনের শেষ তারিখ- ১২ ডিসেম্বর, ২০২২

নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের লিখিত পরীক্ষা (Part 1-45 Mark and Part 2- 15 Mark) -এর মাধ্যমে নিয়োগ করা হবে।
নিয়োগ স্থান- D.H. Bharat Sevasram Sangha Pranab Vidyapith (H.S) (Diamond Harbour, South 24 Pgs., 743331)

Official Notification: Download Now
Official Website: Click Here