রাজ্যের বিশ্ববিদ্যালয়ে নন- টিচিং স্টাফ নিয়োগ, আবেদনপত্র ডাউনলোড করুন

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে নন- টিচিং স্টাফ নিয়োগ

জেলার বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন জেলায় নিয়োগ করা হবে, কোন কোন বিষয়ের উপর কর্মী নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা এবং আরও অনেক তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- টেকনিক্যাল অফিসার- III {ইউনিভার্সিটি সায়েন্স ইন্সট্রুমেন্টেশন সেন্টার (USIC)}
মোট শূন্যপদ- ১ টি। (UR)
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- পে লেভেল ১৪ অনুযায়ী ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক অথবা ইলেকট্রনিক্স/ রেডিও ফিজিক্স এবং ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন/ ইন্সট্রুমেন্টেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন/ অ্যাপ্লাইড ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন এ B.E/ B.Tech কোর্স করে থাকতে হবে।
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় ৫৫ শতাংশ নম্বরসহ স্নাতকোত্তর অথবা ইলেকট্রনিক্স/ রেডিও ফিজিক্স এবং ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন/ ইন্সট্রুমেন্টেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন/ অ্যাপ্লাইড ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন এ M.E/ M.Tech কোর্স করে থাকতে হবে এবং সাইন্স/ ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজি গ্রুপে Ph.D কোর্স করে থাকতে হবে।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের মোট ১০ টি চাকরির খবর একনজরে দেখে নিন

পদের নাম- টেকনিক্যাল অফিসার- I (ইউনিভার্সিটি সাইন্স ইন্সট্রুমেন্টেশন সেন্টার)
মোট শূন্যপদ- ১ টি। (UR)
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩০ বছরের নিচে হওয়া যাবে না।
বেতন- পে লেভেল ১০ অনুযায়ী ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক অথবা ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন/ ইন্সট্রুমেন্টেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন/ অ্যাপ্লাইড ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন এ B.E/ B.Tech কোর্স করে থাকতে হবে। এছাড়াও একাডেমিক ইনস্টিটিউট/রেপুটেড ল্যাবরেটরিতে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও সাইন্স/ ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজি গ্রুপে Ph.D কোর্স, কম্পিউটেশনাল মডেলিং এ জ্ঞান এবং হ্যান্ডলিং সফিস্টিকেটেড এনালাইটিক্যাল ইন্সট্রুমেন্টেশনে দক্ষতা থাকলে প্রার্থী অগ্রাধিকার পাবেন।

পদের নাম- ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার- I
মোট শূন্যপদ- ১ টি। (UR)
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।
বেতন- পে লেভেল ১২ অনুযায়ী ৭৯,৮০০ টাকা থেকে ২,১১,৫০০৭ টাকা।
শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা অথবা ইলেকট্রনিক্স এ স্নাতক কোর্স করে থাকতে হবে অথবা ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন/ ইন্সট্রুমেন্টেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন/ অ্যাপ্লাইড ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন এ B.E/ B.Tech কোর্স করে থাকতে হবে। এনালাইটিক্যাল ইন্সট্রুমেন্ট অথবা হ্যান্ডলিং সফিস্টিকেট ইলেকট্রনিক্স এ দক্ষতা থাকলে কাজে অগ্রাধিকার পাবেন।। এছাড়াও ইলেকট্রনিক্স/ Instrumentation in an Academic Institutes অথবা ইন্ডাস্ট্রিতে অন্ততপক্ষে ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- কো-অর্ডিনেটর ফর SC/ ST cell- I
মোট শূন্যপদ- ১ টি। (UR)
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩০ বছরের নিচে হওয়া যাবে না।
বেতন- পে লেভেল ১০ অনুযায়ী ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতকোত্তর কোর্স করে থাকতে হবে। এছাড়াও এডমিনিস্ট্রেটিভ অথবা একাডেমিক পজিশন হিসাবে বিশ্ববিদ্যালয় অথবা কলেজে পাঁচ বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। ডাটা এনালাইসিস অথবা স্ট্যাটিসটিক্যাল এ দক্ষতা থাকলে প্রার্থী অগ্রাধিকার পাবেন।।

পদের নাম- প্রজেক্ট অফিসার (ডিপার্টমেন্ট অফ লাইফ লং লার্নিং)
মোট শূন্যপদ- ১ টি। (UR)
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩০ বছরের নিচে হওয়া যাবে না।
বেতন- পে লেভেল ১০ অনুযায়ী ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো ইন্ডিয়ান ইউনিভার্সিটি থেকে গুড একাডেমিক রেকর্ড নিয়ে স্নাতকোত্তর কোর্স করে থাকতে হবে অথবা সোশ্যাল সাইন্স গ্রুপ অথবা এডুকেশনে অন্ততপক্ষে ৫৫ শতাংশ নম্বরসহ যেকোনো ফরেন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর কোর্স করে থাকতে হবে। সোশ্যাল সায়েন্স অথবা এডুকেশনে M.Phil অথবা Ph.D কোর্স করে থাকতে হবে।

আবেদন পদ্ধতি- প্রার্থীরা কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। www.buruniv.ac.in এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্রটি পূরণ করতে হবে এবং তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা একটি মুখ বন্ধ খামে ভরে উপরে লিখতে হবে ” Name of the Post Applied For” (কোন পদের জন্য আবেদন করছেন)। মুখ বন্ধ খামে ভরা আবেদনপত্রটি প্রার্থীদেরকে কুরিয়ার সার্ভিস/ পোস্ট অফিস অথবা সরাসরি উল্লেখিত ঠিকানায় নির্দিষ্ট তারিখ ও সময়ের মধ্যে জমা করতে হবে। প্রতিটি পদের জন্য আলাদা আলাদা ভাবে আবেদন করতে পারবেন। অসম্পূর্ণ এবং সেল্ফ অ্যাটেস্টেড করা সমস্ত সার্টিফিকেট ও মার্কশিট ছাড়া আবেদনপত্র গ্রাহ্য করা হবে না।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত নথি যোগ করতে হবে তা নিম্নোক্ত-
• বয়সের প্রমাণপত্র।
• সেল্ফ অ্যাটেস্টেড করা সমস্ত মার্কসিট ও সার্টিফিকেট।
• সেল্ফ অ্যাটেস্টেট করা দু কপি পাসপোর্ট সাইজ ছবি।
• কাস্ট সার্টিফিকেট।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- The University of Burdwan, Golden Jubilee Building, Nurse Quarter More, Purba Bardhaman- 713104, West Bengal
নিয়োগের স্থান- বর্ধমান বিশ্ববিদ্যালয়।
আবেদন ফি- টেকনিক্যাল অফিসার- III পদে আবেদন করার জন্য জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে ১৫০০ টাকা আবেদন ফি হিসেবে ধার্য করা হয়েছে এবং অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ১০০০ ধার্য করা হয়েছে। এছাড়া অন্যান্য পদের ক্ষেত্রে আবেদন করার জন্য জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি হিসাবে ১০০০ টাকা এবং অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ৭৫০ টাকা ধার্য করা হয়েছে।
আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- ১৮ ই অক্টোবর, বিকেল ৫ টার মধ্যে।